ঢাকা, মঙ্গলবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

এভিয়াট্যুর

দ্বিতীয়বার লাগেজ নিতে আসার খরচ পেয়ে খুশি শাহজাহান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৪
দ্বিতীয়বার লাগেজ নিতে আসার খরচ পেয়ে খুশি শাহজাহান

ঢাকা: কোনো এয়ারলাইন্সের উড়োজাহাজে স্থান সংকুলান না হওয়ার কারণে যদি কোনো যাত্রীর লাগেজ ফেলে যেতে হয়, তবে সেই এয়ারলাইন্স নিজ খরচে পরবর্তীতে লাগেজটি যাত্রীর ঠিকানায় পৌঁছে দেবে। ইন্টারন্যাশনাল এয়ার ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশনের (আইএটিএ) বিধান অনুযায়ী এটাই নিয়ম।

কিন্ত‍ু বাংলাদেশে এতদিন এই নিয়মের ধার ধারেনি এয়ারলাইন্সগুলো।

কিন্তু ইউনাইটেড এয়ারওয়েজ প্রথমবারের মতো মো. শাহজাহান নামে এক যাত্রীর ফেলে আসা লাগেজ দ্বিতীয়বার নিতে আসার যাতায়াত খরচসহ বহন করেছে।

সৌদি প্রবাসী মো. শাহজাহান গত ১৯ ডিসেম্বর ইউনাইটেড এয়ারওয়েজের একটি ফ্লাইটে সপরিবারে শাহজালাল বিমানবন্দরে এসে ৩টি লাগেজ না পেয়ে হয়রানির শিকার হন। ২১ ডিসেম্বর সংশ্লিষ্ট এয়ারলাইন্সের ‘লস্ট অ্যান্ড ফাউন্ড’র ফোন পেয়ে ব্রাহ্মণবাড়িয়া থেকে শাহজালাল বিমানবন্দরে আবার এসে তিনটি লাগেজের একটি লাগেজ না পেয়ে আবারও হয়রানির শিকার হন তিনি।

অবহেলার কারণে প্রতিশ্রুত সেবা দিতে ব্যর্থ হওয়ায় বিমান বন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইউসুফ ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এয়ারলাইন্স কর্তৃপক্ষকে তাৎক্ষণিক ৫০ হাজার টাকা জরিমানা করেন।

এ সংক্রান্ত খবর বাংলানিউজে প্রকাশিত হয়। লস্ট অ্যান্ড ফাউন্ডের ফোন পেয়ে ওই যাত্রী তৃতীয় লাগেজটি নিতে আসেন এবং এয়ারলাইন্স কর্তৃপক্ষ তাকে লাগেজের পাশাপাশি দ্বিতীয়বার যাতায়াত খরচ বাবদ অর্থ প্রদান করে।

লাগেজের সঙ্গে যাতায়াতের খরচ পেয়ে আনন্দিত মো. শাহজাহান বাংলানিউজকে জানান, যাতায়াত খরচ পেয়ে আমি খুশি। যাত্রী হয়রানি রোধে ভ্রাম্যমাণ আদালতসহ বিমানবন্দর কর্তৃপক্ষের উদ্যোগকে সাধুবাদ জানাই। খবরটি গুরুত্বসহকারে ছাপানোর জন্য বাংলানিউজকে ধন্যবাদ। আশা করি কর্তৃপক্ষের আন্তরিকতা এবং যাত্রীদের সচেতনতায় এ ধরণের হয়রানি ভবিষ্যতে বহুলাংশে কমে আসবে।

বাংলাদেশ সময়: ২১৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২১০৪


** ইউনাইটেডকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa