ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

বিমানের ঢাকা- টোকিও ফ্লাইট শিগগিরই

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৪
বিমানের ঢাকা- টোকিও ফ্লাইট শিগগিরই

ঢাকা: খুব শিগগিরই ঢাকা- টোকিও বিমান চলাচল শুরু হচ্ছে । বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন  জাপান সফরকালে বৃহস্পতিবার বাংলাদেশ ও জাপানের মধ্যে এ সংক্রান্ত এক চুক্তি সই হয়েছে।



চুক্তির আওতায়  বাংলাদেশ বিমান এবং জাপান এয়ার লাইন্স কোড শেয়ারিং এর মাধ্যমে  সপ্তাহে চারটি পর্যন্ত ফ্লাইট পরিচালনা করতে পারবে

রাশেদ খান মেনন জাপান সফরকালে টেকনাফের সাবরাং এ প্রস্তাবিত এক্সক্লুসিভ ট্যুরিস্ট জোনে বিনিয়োগ ও কারিগরি সহযোগিতা দেওয়ার জন্য জাপানের ভূমি, অবকাঠামো, পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী কিটাগাওয়া এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী কাজুইকি নাকানের সংগে দ্বিপাক্ষিক বিষয়াদি নিয়ে আলোচনা করেন।

এর আগে মন্ত্রীর সাথে জাইকার ভাইস প্রেসিডেন্ট, নির্মাতা প্রতিষ্ঠান টোকিও ফুডোম্যান এবং মিটসুই ফুডোমান এর নির্বাহীগণ সাক্ষাৎ করেন।

সফরকালে তার সংগে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব খোরশেদ আলম চৌধুরী, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এবং বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান ছিলেন।

বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী রাশেদ খান মেনন বলেন, ঢাকা টোকিও বিমান চলাচলের দীর্ঘ দিনের দাবি পূরণ হতে চলেছে। ঢাকা টোকিও পথের মাঝখানে ব্যাংককে যাত্রাবিরতি থাকায় ব্যাংকক থেকে দেশী বিদেশী পর্যটকদের বাংলাদেশে ভ্রমণে আসার সুযোগ সৃষ্টি হয়েছে। এর ফলে দেশের পর্যটন শিল্পের অগ্রগতি হবে। পর্যটন খাত বিকশিত হবে।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।