ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

ইউনাইটেডে সংকটের জন্য তাসবিরকে দায়ী করলেন নতুন এমডি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৪
ইউনাইটেডে সংকটের জন্য তাসবিরকে দায়ী করলেন নতুন এমডি ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম ( ফাইল ফটো )

ঢাকা: ইউনাইটেড এয়ারওয়েজে চলমান সংকটের জন্য সদ্য পদত্যাগী চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ক্যাপ্টেন তাসবিরুল আহমেদ চৌধুরীকে দায়ী করেছেন নতুন ব্যবস্থাপনা পরিচালক শাহীনুর আলম।  

একই সঙ্গে তিনি বর্তমান সংকট কাটিয়ে উঠতে কয়েকদিন সময় চেয়েছেন যাত্রী ও এয়ারলাইন্সের কর্মীদের কাছে।



বৃহস্পতিবার তিনি সাংবাদিকদের জানান, তাসবিরুল আহমেদ চৌধুরী হঠাৎ করে পদত্যাগ করে এয়ারলাইন্সে এই সংকট তৈরি করেছেন। অচিরেই একজন পেশাদার নির্বাহী কর্মকর্তা নিয়োগ দিয়ে সবকিছু স্বাভাবিক করে নিয়ে আসা হবে।   

সোমবার ইউনাইটেড এয়ারওয়েজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকের পদ থেকে ক্যাপ্টেন তাসবিরুল আহমেদ চৌধুরীর পদত্যাগের পর এয়ারলাইন্সে চরম অব্যবস্থাপনা সৃষ্টি হয়।

এরপর মঙ্গলবার ও বুধবার ফ্লাইট শিডিউলে বিপর্যয় দেখা দেয়। একপর্যায়ে বৃহস্পতিবার থেকে এয়ারলাইন্সের সব ধরনের ফ্লাইট বন্ধ হয়ে যায়। এয়ারলাইন্সের কাছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ৮৪ কোটি টাকা পাবে।

এছাড়া জ্বালানি, রক্ষণাবেক্ষণ ও লিজ ভাড়া বাবদ ইউনাইটেড এয়ারওয়েজের আরো প্রায় ৫০ কোটি টাকা দেনা রয়েছে। অর্থ সংকটের কারণে জ্বালানি কিনতে না পারায় ফ্লাইট বন্ধ করে দিতে বাধ্য হয় এয়ারওয়েজটি।    

এদিকে, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের পরিচালক (ফ্লাইট সেফটি) উইং কমান্ডার নাজমুল আনাম জানান, নিজেদের মধ্যে চলা কোন্দল দ্রুত মিটিয়ে এয়ারলাইন্স উড্ডয়নক্ষম না করা হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থার নেওয়া হবে।

ফ্লাইট বন্ধের কারণে চারটি দেশে ইউনাইটেড এয়ারওয়েজের এক হাজারেরও বেশি যাত্রী আটকা পড়েছেন।   এসব যাত্রী সম্পূর্ণভাবে অনিশ্চয়তার মধ্যে বিমানবন্দরে দিন কাটাচ্ছেন। শুধু তাই নয় এক মাসের মধ্যে যারা ইউনাইটেড এয়ারওয়েজের টিকেট কিনেছেন তাদের যাত্রাও অনিশ্চিত-এমনটাই বলছেন এয়ারওয়েজ সংশ্লিষ্টরা। যদি এয়ারলাইন্সের ফ্লাইট পুনরায় চালু না হয় তাহলে যাত্রীরা টিকেটের অর্থ ফেরত পাবেন কিনা তাও নিশ্চিত নয়।   

বর্তমানে ইউনাইটেড এয়ারওয়েজ আন্তর্জাতিক রুটগুলোর মধ্যে ঢাকা-মাস্কাট, ঢাকা-দোহা, ঢাকা-জেদ্দা ও ঢাকা-কুয়ালালামপুর রুটে যাতায়াত করে থাকে। কিন্তু বৃহস্পতিবার সবক’টি রুটে ফ্লাইট বন্ধ হওয়ায় ওমান, কাতার, সৌদি আরব ও মালয়েশিয়ার বিমানবন্দরগুলোতে যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন।

** চার দেশে আটকা পড়েছেন হাজার যাত্রী
** সকাল থেকে উড়াল বন্ধ ইউনাইটেডের
** ইউনাইটেড কাউন্টারের মোবাইল নম্বরও বন্ধ

বাংলাদেশ সময়: ০৩৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।