ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

এভিয়াট্যুর

বিমানের দু’টি জাহাজ বিকল, দুর্ভোগে যাত্রীরা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৩
বিমানের দু’টি জাহাজ বিকল, দুর্ভোগে যাত্রীরা

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দু’টি উড়োজাহাজ বিকল হয়ে যাওয়ায় সোমবার দু’টি ফ্লাইট বাতিল এবং চারটি ফ্লাইট বিলম্বে ছাড়তে হয়েছে। এ  কারণে দুর্ভোগে পড়েছেন দেশ ও বিদেশের বিভিন্ন বিমানবন্দরে শতশত যাত্রী।



বিকল হওয়া উড়োজাহাজ দু’টি হলো ডিসি-১০ একটি ও বোয়িং-৭৩৭।

বিমান কর্তৃপক্ষ বিলম্বে ছাড়া ফ্লাইটের যাত্রীদের জন্য হোটেলের ব্যবস্থা করলেও এ সমস্যা কখন কাটিয়ে ওঠা যাবে তা নিশ্চিত করতে পারেনি।

টিকিট কেটেও দেশে ফিরতে না পারায় বিমানের নতুন চালু হওয়া রুট ইয়াঙ্গুন, জেদ্দা, রিয়াদ, দাম্মাম, দোহা, মালয়েশিয়া, লন্ডনসহ বেশিরভাগ রুটে বিমানের শতশত যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এছাড়া যাত্রীদের বিমানের তালিকাভুক্ত হোটেলগুলোতে রাখতে গিয়ে প্রতিদিন কোটি কোটির টাকার বিল গুণতে হচ্ছে বিমানকে।

বিমানের প্রকৌশল শাখা সূত্রে জানা গেছে, ডিসি-১০ উড়োজাহাজের ফুয়েল ট্যাংকে ছিদ্র ধরা পড়েছে। আর বোয়িং ৭৩৭ উড়োজাহাজের যন্ত্রাংশ না পাওয়ায় তা সচল করা যাচ্ছে না। যন্ত্রাংশ না আসা  পযর্ন্ত বোয়িং ৭৩৭ সচল হবে না। এ অবস্থায় লন্ডভন্ড ফ্লাইট পরিচালনা করতে গিয়ে বিমানের ফ্লাইট অপারেশন বিভাগের কর্মীদের বিপাকে পড়েছেন।    

এ ব্যাপারে বিমানের পরিচালক আসাদুজ্জামানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৭   
সম্পাদনা : জাকারিয়া খান ও বেনু সূত্রধর, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa