ঢাকা, শনিবার, ১৭ আষাঢ় ১৪২৯, ০২ জুলাই ২০২২, ০১ জিলহজ ১৪৪৩

এভিয়াট্যুর

বিমানবন্দরে দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৩
বিমানবন্দরে দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞা ছবি: ফাইল ফটো

ঢাকা: নিরাপত্তার কারণ দেখিয়ে হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনালে সব ধরনের দর্শনাথী প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ।

মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর করার প্রথম নির্ধারিত দিন ১০ ডিসেম্বর সন্ধ্যা থেকে বিমান বন্দরের আগমন ও বহির্গমন টার্মিনালে সব ধরনের দর্শনার্থী প্রবেশ বন্ধের নির্দেশ দেয় সিভিল এভিয়েশনের নিরাপত্তা বিভাগ।


 
জানা যায়, সরকারের একাধিক গোয়েন্দা সংস্থার উচ্চ পর্যায়ের দেওয়া এক প্রতিবেদনে উল্লেখ করা হয়, কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর হওয়ার পর জামায়াত-শিবির দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় হামলাসহ বড় ধরনের নাশকতার চেষ্টা চালাতে পারে।

সে আশঙ্কায় হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে সাধারণ দর্শনাথীসহ সব ধরনের যাত্রীদের অভ্যর্থনা জানাতে আসা  সাধারণ দর্শনার্থীদের  টিকিট কেটে ভেতরে প্রবেশ বন্ধ করে দেওয়া হয়েছে।
 
সিভিল এভিয়েশনের এমন সিদ্ধান্তে ক্ষুব্ধ বিমানবন্দরে স্বজনদের অভ্যর্থনা জানাতে আসা সাধারণ দর্শনার্থীরা।

শাহরিয়ার নামে এক দর্শনাথী বাংলানিউজকে জানান, নিরাপত্তার জন্য প্রবেশ বন্ধ করা হয়েছে, তা ভালো সিদ্ধান্ত। তবে বিষয়টি মিডিয়ায় প্রচার করলে ঢাকার বাইরে থেকে যারা বিমান যাত্রীদের অভ্যর্থনা জানাতে আসবেন, তাদের অন্তত কিছুটা কষ্ট কমবে।
   
এ বিষয়ে সিভিল এভিয়েশন পরিচালক উইং কমান্ডার জাকির হোসেন বাংলানিউজকে বলেন, নাশকতার আশঙ্কায় বহির্গমন ও আগমন টার্মিনালের টিকিট কেটে যে দর্শনার্থী প্রবেশ করতেন, আপাতত তা বন্ধ রাখা হয়েছে।
 
বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার রাশেদুল হাসান বাংলানিউজকে বলেন, সিভিল এভিয়েশনের মৌখিক আদেশের পরিপ্রেক্ষিতে আমরা আগমন ও বহির্গমন টার্মিনালে সব ধরনের  দর্শনার্থী প্রবেশ বন্ধ করে দিয়েছি।
 
তিনি বলেন, সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ আমাদের কোনো লিখিত আদেশ দেয়নি। তবে রোববারের মধ্যে আদেশ পাঠনোর কথা রয়েছে।

এদিকে, হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরের বহির্গমন টার্মিনালের ইজারাদার শফিক অ্যান্ড ব্রাদার্স ও আগমন টার্মিনালের ইজারাদার অল ইন ওয়ান দর্শনার্থীদের জন্য টিকিট কাউন্টারগুলো ১০ ডিসেম্বর সন্ধ্যা থেকে বন্ধ রেখেছে।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৩
সম্পাদনা: আশিস বিশ্বাস, অ্যাসিস্ট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa