ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

এপিএ মূল্যায়নে এবারও শীর্ষে সৈয়দপুর বিমানবন্দর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৩
এপিএ মূল্যায়নে এবারও শীর্ষে সৈয়দপুর বিমানবন্দর সংগৃহীত ছবি

নীলফামারী: বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) মূল্যায়নে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) অধীন দুইটি ইউনিট ও সারাদেশে দশ বিমানবন্দরে ৭০ স্কোরের মধ্যে সর্বোচ্চ ৬৪.০ নিয়ে এবারও প্রথম স্থান অর্জন করেছে সৈয়দপুর বিমানবন্দর।  

এপিএ’র অংশ হিসেবে বেবিচকের কুর্মিটোলা সদর দপ্তর ঢাকার সমন্বয় ও শুদ্ধাচার শাখার ২০২২-২৩ অর্থ বছরের বার্ষিক দক্ষতার মূল্যায়নে উত্তরাঞ্চলের ব্যস্ততম সৈয়দপুর বিমানবন্দর এ মর্যাদা অর্জন করে।

 

এর আগে গত ২০২১-২০২২ অর্থ বছরে এপিএ মূল্যায়নেও সৈয়দপুর বিমানবন্দর সর্বোচ্চ ৬৯.৫ স্কোর পেয়ে প্রথম স্থান অর্জন করে।  

তবে, ওই বছর হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ঢাকা ও বরিশাল বিমানবন্দর এ সংক্রান্ত তাদের বার্ষিক প্রতিবেদন দাখিল না করায় মূল্যায়ন প্রতিবেদনে তাদের অবস্থান নির্ধারণ করা সম্ভব হয়নি।

সৈয়দপুর বিমানবন্দর সূত্রে জানা গেছে, এ বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানসহ বিভিন্ন এয়ারলাইন্সের ১৮টি বিমানের মধ্যে ১৬টি প্রতিদিন ঢাকা-সৈয়দপুর ও দুইটি বিমান সপ্তাহে দু’দিন সৈয়দপুর-কক্সবাজার রুটে চলাচল করছে। এ দুইটি রুটে গড়ে প্রতিদিন ২ হাজার থেকে ২ হাজার ২০০ যাত্রী যাতায়াত করেন।
চলতি অর্থবছরে কর্মদক্ষতার মূল্যায়নে সৈয়দপুর বিমানবন্দরের অসামান্য এ অর্জন সম্পর্কে জানতে চাইলে বিমানবন্দর ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষ বলেন, বিমানবন্দরের নিরাপত্তা, পরিচ্ছন্নতা, যাত্রীসেবা, উন্নয়ন ও পরিচালনার ক্ষেত্রে বেবিচকের সঙ্গে সম্পাদিত কর্মসম্পাদন চুক্তি দক্ষতার সঙ্গে সম্পাদন করতে পারায় আমার বড় সাফল্য মনে করি।
সৈয়দপুর বিমানবন্দর ছাড়াও বেবিচকের এপিএ অধীন অন্য প্রতিষ্ঠানগুলো হলো- হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ঢাকা, সেন্ট্রাল প্রকিউরমেন্ট, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড স্টোরস ঢাকা, সিভিল এভিয়েশন একাডেমি ঢাকা, শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর চট্টগ্রাম, ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সিলেট, কক্সবাজার বিমানবন্দর, শাহ মখদুম বিমানবন্দর রাজশাহী, যশোর বিমানবন্দর, বরিশাল বিমানবন্দর, কুমিল্লা বিমানবন্দর ও ঈশ্বরদী বিমানবন্দর।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।