ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

এবার সিলেটে ফ্লাইট চালু করতে যাচ্ছে এয়ার অ্যাস্ট্রা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
এবার সিলেটে ফ্লাইট চালু করতে যাচ্ছে এয়ার অ্যাস্ট্রা

ঢাকা: দেশের নতুন বেসরকারি এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্রা আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে ঢাকা-সিলেট-ঢাকা রুটে ফ্লাইট চালু করতে যাচ্ছে। প্রতিদিন ২টি ফ্লাইট পরিচালনা করবে এয়ারলাইন্সটি।

ঢাকা ও সিলেট থেকে ওয়ানওয়ে সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩,৪৯৫ টাকা (ট্যাক্সসহ)।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) এয়ার অ্যাস্ট্রার জনসংযোগ শাখার উপ-ব্যবস্থাপক সাকিব হাসান শুভ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, চট্টগ্রাম এবং কক্সবাজারের পর বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলের গন্তব্য সিলেট এয়ার অ্যাস্ট্রার জন্য গুরুত্বপূর্ণ গন্তব্য। গত ২৪ নভেম্বর চট্টগ্রাম এবং কক্সবাজারে বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা শুরু করার মাত্র তিন মাসের মধ্যে নতুন এই গন্তব্যে ফ্লাইট পরিচালনা শুরু করছে এয়ার অ্যাস্ট্রা।

যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে ফ্লাইটগুলোর সময় নির্ধারণ করা হয়েছে। ঢাকা থেকে যথাক্রমে দুপুর ২টা ১০ মিনিটে এবং রাত ৮টায় এবং সিলেট থেকে যথাক্রমে দুপুর ৩টায় এবং রাত ৮টা ৫০ মিনিটে ফ্লাইট পরিচালনা করবে এয়ার অ্যাস্ট্রা।

এয়ার অ্যাস্ট্রার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইমরান আসিফ বলেন, মাত্র তিন মাসের মধ্যে এয়ার অ্যাস্ট্রার বহরে তৃতীয় এয়ারক্রাফট এটিআর ৭২-৬০০ যুক্ত হওয়ায় আমরা আমাদের নতুন গন্তব্যে ফ্লাইট শুরু করতে পারছি। সিলেটে প্রতিদিন দুটি ফ্লাইট চালু করার সঙ্গে সঙ্গে এয়ার অ্যাস্ট্রা তার পরিচালনা প্রসারিত করার মধ্য দিয়ে যাত্রীদের সুবিধাজনক এবং আরামদায়ক ভ্রমণের বিকল্প সুবিধা দিতে পারছে। আশা করি, যাত্রীরা এয়ার অ্যাস্ট্রায় ভ্রমণের মধ্য দিয়ে আমাদের পরিষেবার প্রশংসা করবেন।

তিনি আরও বলেন, এয়ার অ্যাস্ট্রার বহরে বর্তমানে তিনটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট রয়েছে। যা ফ্রান্সে নির্মিত সর্বাধুনিক প্রযুক্তির টার্বোপ্রপ এয়ারক্রাফট এবং ৭০ জন যাত্রী বহনে সক্ষম।  

এয়ার অ্যাস্ট্রা যাত্রীদের নিরপত্তার কথা মাথায় রেখে ফ্লাইট পরিচালনার এক বছরের মধ্যে বাংলাদেশের প্রথম বেসরকারি এয়ারলাইন্স হিসেবে ইন্টারন্যাশনাল এয়ার ট্রান্সপোর্ট এসোসিয়েশন (IATA) কর্তৃক প্রণোদিত আইএটিএ অপারেশনাল সেফটি অডিট (IOSA) সম্পন্ন করার প্রচেষ্টায় নিয়োজিত।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
এমকে/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।