ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

শুক্রবার শুরু শিল্পী শুভাপ্রসন্ন এর একক চিত্র প্রদর্শনী

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, মার্চ ১৫, ২০১২
শুক্রবার শুরু শিল্পী শুভাপ্রসন্ন এর একক চিত্র প্রদর্শনী

কলকাতার আকার প্রকার গ্যালারির সহযোগিতায় গুলশানে বেঙ্গল ফাউন্ডেশনের নতুন সাংস্কৃতিক কেন্দ্র এবং আর্ট গ্যালারি বেঙ্গল আর্ট লাউঞ্জ এর আয়োজনে  শুক্রবার ১৬ মার্চ থেকে শুরু হচ্ছে ভারতের প্রখ্যাত শিল্পী শুভাপ্রসন্ন এর ‘নীলিমা ও নৈরাজ্য’ শীর্ষক একক চিত্রকলা প্রদর্শনী।  


শুক্রবার সন্ধ্যা ৬টায় গুলশান বেঙ্গল আর্ট লাউঞ্জে দশ দিনব্যাপী এ প্রদর্শনীর উদ্বোধন করবেন পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভারতীয় চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষ।

আজ ১৫ মার্চ দুপুরে বেঙ্গল আর্ট লাউঞ্জে শিল্পী শুভাপ্রসন্ন এর প্রদর্শনীর সাংবাদিক সম্মেলন ও প্রেস প্রিভিউ অনুষ্ঠিত হয়। সাংবাদিক সম্মেলনে শিল্পী শুভাপ্রসন্ন, কলকাতা আকার প্রকার গ্যালারির পরিচালক রিনা লাথ, শিল্পী শিপ্রা ভট্টাচার্য, বেঙ্গল ফাউন্ডেশনের মহাপরিচালক লুভা নাহিদ চৌধুরী এবং বেঙ্গল গ্যালারি অব্ ফাইন আর্টস্ এর পরিচালক সুবীর চৌধুরী বক্তব্য রাখেন।

শুভাপ্রসন্ন বহুমাত্রিক শিল্পসৃজন দ্বারা হয়ে উঠেছেন একজন অগ্রণী শিল্পী। তাঁর শক্তিশালী ড্রইং তাঁর সৃজনভুবনে যে মাত্রা সঞ্চার করে, তা এই শিল্পীকে বিশিষ্ট করে রেখেছে। তাঁর সৃষ্টি হয়ে উঠেছে নানা বৈশিষ্ট্যে ও গুণে উজ্জ্বল।

তাঁর সৃষ্টির উদ্যানে কল্লোলিত হয় পেঁচা, কাক, চিল, পক্ষী ও শকুনসহ নানা পশু ও পাখির অভিব্যক্তি। এই অভিব্যক্তি একদিকে বৈচিত্র্যময় অনুভূতিময় ও ব্যঞ্জনাধর্মী, অন্যদিকে তাঁর শিল্পচৈতন্য এই রূপায়ণে নবরূপে উদ্ভাসিত হয়ে ওঠে।

প্রদর্শনীতে মোট চিত্রকর্মের সংখ্যা ৭১টি। প্রদর্শনী চলবে প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত। শেষ হবে ২৫ মার্চ।

বাংলাদেশ সময় : ১৬৪০, মার্চ ১৫, ২০১২

সম্পাদনা : ফেরদৌস মাহমুদ, এডিটর শিল্প-সাহিত্য

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।