ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিল্প-সাহিত্য

মেলা সংগীত একাডেমির সাংস্কৃতিক আয়োজন ১ সেপ্টেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২২
মেলা সংগীত একাডেমির সাংস্কৃতিক আয়োজন ১ সেপ্টেম্বর ছবি: শাকিল আহমেদ 

ঢাকা: ঢাকায় বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছে তারার মেলা সংগীত একাডেমি। আগামী ১ সেপ্টেম্বর সন্ধ্যা ছয়টায় রাজধানীর বাংলাদেশ শিশু একাডেমিতে এ অনুষ্ঠান হবে।

 

গিনেস বুকে পাঁচবারের রেকর্ডধারী পণ্ডিত সুদর্শন দাশকে সম্মাননা প্রদান, তারার মেলা সংগীত একাডেমির সভাপতি লোপা দাশকে তবলা অ্যান্ড ঢোল একাডেমি, লন্ডন, ঢাকা শাখার সংগীত প্রশিক্ষক ও ডিরেক্টর নিয়োগ করায় তাকে সম্মাননা প্রদান, ঢাকা শাখার উদ্বোধন এবং কোমলমতি শিশুদের সংগীতের প্রতিভা দেশ বিদেশে প্রচারের ব্যবস্থা করার লক্ষ্যে এ অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে।  

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়াসহ বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিরা উপস্থিত থাকবেন বলে জানানো হয়েছে।

রোববার (২৭ আগস্ট) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় আয়োজক সংগঠক তারার মেলা সংগীত একাডেমি।

এসময় একাডেমির সভাপতি লোপা দাশ, পণ্ডিত সুদর্শন দাশ, বিশিষ্ট সাংবাদিক মফিজুর রহমান বাবু, সংস্কৃতিকর্মী সাবরিনা ইসলাম টুম্পাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আয়োজনে বক্তারা বলেন, তবলা এবং ঢোল একাডেমি লন্ডন গিনেস ওয়ার্ল্ড বুকের মনোনিত প্রতিষ্ঠান, যার বিশ্বে ৫টি দেশে শাখা রয়েছে। যার ৬ষ্ঠ শাখা বাংলাদেশে উদ্বোধন হবে। বাংলাদেশের কোমলমতি সোনামনিদের সংগীতের প্রতিভা দেশে বিদেশে ছড়িয়ে দেওয়া এবং সংস্কৃতিমুখী জ্ঞান দেওয়া এবং তাদের মধ্যে সাংস্কৃতিক বিষয়ে আস্তিরকতা তৈরি করা হবে এর মূল উদ্দেশ্য।

এছাড়া এই শাখায় ৫ বছর মেয়াদী সংস্কৃতির বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। প্রশিক্ষণ শেষে ছাত্র-ছাত্রীরা উন্নত প্রশিক্ষণের জন্য লন্ডনে যাওয়ার জন্য সহযোগীতা পাবে এবং অনলাইন পরীক্ষার মাধ্যমে মূল্যায়ন করে লন্ডন থেকে সার্টিফিকেট দেওয়া হবে। আর আমাদের উদ্দেশ্য ডিসেম্বরে আমরা ৫০০ জন সংগীত প্রশিক্ষণার্থী নিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড করার জন্য প্রতিযোগীতার আয়োজন করবো।  

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২২
এইচএমএস/এসএ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa