ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

শিল্পী জামিল আকবর শামীম এবং ময়েজউদ্দীন-এর যৌথ চিত্র প্রদর্শনী শুরু

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, মার্চ ৪, ২০১২
শিল্পী জামিল আকবর শামীম এবং ময়েজউদ্দীন-এর যৌথ চিত্র প্রদর্শনী শুরু

গুলশান বেঙ্গল ফাউন্ডেশনের নতুন সাংস্কৃতিক কেন্দ্র এবং আর্ট গ্যালারি বেঙ্গল আর্ট লাউঞ্জ এর আয়োজেনে আজ ৪ মার্চ থেকে শিল্পী এ এস এম মুস্তাফা জামিল আকবর শামীম এবং এম এম ময়েজউদ্দীন এর ‘শিরোনাম-শিরোনামহীন (Title Untitled)’ শীর্ষক যৌথ চিত্র প্রদর্শনী শুরু হয়েছে।

সন্ধ্যা ৬ টায় বেঙ্গল আর্ট লাউঞ্জে দশ দিনব্যাপী এ প্রদর্শনীর উদ্বোধন করেন  শিক্ষা মন্ত্রণালয়ের সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন এই প্রদর্শনীর কিউরেটর শিল্পী শহীদ কবির। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বেঙ্গল ফাউন্ডেশনের মহাপরিচালক লুভা নাহিদ চৌধুরী, শিল্পী জামিল আকবর শামীম এবং ময়েজউদ্দীন।  

প্রদর্শনীতে শিল্পী জামিল আকবর শামীমের ২৮ টি এবং ময়েজউদ্দীন এর ২০ টি সহ  মোট চিত্রকর্মের সংখ্যা ৪৮ টি।

শিল্পী জামিল আকবর শামীমের জন্ম ১৯৭১ সালে। তিনি ১৯৯৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউট (বর্তমানে চারুকলা অনুষদ) থেকে এমএফএ ডিগ্রী লাভ করেন। বর্তমানে ফ্রিল্যান্স শিল্পী হিসেবে কাজ করছেন।

শিল্পী এম এম ময়েজউদ্দীন ১৯৮২ সালে মেহেরপুরে জন্মগ্রহণ করেন। তিনি ২০০৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউট (বর্তমানে চারুকলা অনুষদ) থেকে বিএফএ এবং ২০১০ সালে ভারতের রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে এমএফএ ডিগ্রী লাভ করেন। তিনি ২০০৮ সালে বাংলাদেশ শিল্পকলা একাডেমী আয়োজিত ১৬তম নবীন শিল্পী চারুকলা প্রদর্শনীতে ‘গ্র্যান্ড প্রাইজ’, ২০০৬ সালে রয়েল নেদারল্যান্ড অ্যাম্বেসি ও সোসাইটি ফর প্রমোশন অব্ বাংলাদেশ আর্ট প্রদত্ত ‘রেমব্র্যান্ট ৪০০ এক্সিবিশন অ্যাওয়ার্ড’ সহ আরো কয়েকটি পুরস্কার লাভ করেন।

প্রদর্শনী চলবে প্রতিদিন দুপুর ১২ টা থেকে রাত ৮ টা । শেষ হবে ১৩ মার্চ।

বাংলাদেশ সময় ২১০৫, মার্চ ৪, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।