ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

বেঙ্গল আর্ট লাউঞ্জে শুরু হতে যাচ্ছে যৌথ চিত্রকলা প্রদর্শনী

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, মার্চ ৩, ২০১২
বেঙ্গল আর্ট লাউঞ্জে শুরু হতে যাচ্ছে যৌথ চিত্রকলা প্রদর্শনী

গুলশানে বেঙ্গল ফাউন্ডেশনের নতুন সাংস্কৃতিক কেন্দ্র এবং আর্ট গ্যালারি বেঙ্গল আর্ট লাউঞ্জ এর আয়োজেনে ৪ মার্চ থেকে শুরু হতে যাচ্ছে শিল্পী এ এস এম মুস্তাফা জামিল আকবর শামীম এবং এম এম ময়েজউদ্দীন এর ‘শিরোনাম-শিরোনামহীন(Title Untitled)’ শীর্ষক যৌথ চিত্রকলা প্রদর্শনী।

শিল্পী জামিল আকবর শামীমের জন্ম ১৯৭১ সালে।

তিনি ১৯৯৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউট (বর্তমানে চারুকলা অনুষদ) থেকে এমএফএ ডিগ্রী লাভ করেন। বর্তমানে ফ্রিল্যান্স শিল্পী হিসেবে কাজ করছেন।

শিল্পী এম এম ময়েজউদ্দীন ১৯৮২ সালে মেহেরপুরে জন্মগ্রহন করেন। তিনি ২০০৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউট (বর্তমানে চারুকলা অনুষদ) থেকে বিএফএ এবং ২০১০ সালে ভারতের রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে এমএফএ ডিগ্রী লাভ করেন। তিনি ২০০৮ সালে বাংলাদেশ শিল্পকলা একাডেমী আয়োজিত ১৬তম নবীন শিল্পী চারুকলা প্রদর্শনীতে ‘গ্র্যান্ড প্রাইজ’, ২০০৬ সালে রয়েল নেদারল্যান্ড অ্যাম্বেসি ও সোসাইটি ফর প্রমোশন অব্ বাংলাদেশ আর্ট প্রদত্ত ‘রেমব্র্যান্ট ৪০০ এক্সিবিশন অ্যাওয়ার্ড’ সহ আরো কয়েকটি পুরস্কার লাভ করেন।

রোববার সন্ধ্যা ৬ টায় বেঙ্গল আর্ট লাউঞ্জে দশ দিনব্যাপী এ প্রদর্শনীর উদ্বোধন করবেন শিক্ষা মন্ত্রণালয়ের সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী। বিশেষ অতিথি থাকবেন প্রদর্শনীর কিউরেটর শিল্পী শহীদ কবির।  

প্রদর্শনীতে শিল্পী জামিল আকবর শামীমের ২৮ টি এবং ময়েজউদ্দীন এর ২০ টিসহ  মোট চিত্রকর্মের সংখ্যা ৪৮ টি। প্রদর্শনী চলবে প্রতিদিন দুপুর ১২ টা থেকে রাত ৮ টা পর্যন্ত। শেষ হবে ১৩ মার্চ।

বেঙ্গল আর্ট লাউঞ্জের ঠিকানা : ৬০ গুলশান এভিনিউ, (উদয় টাওয়ারের বিপরীত) নিচতলা, গুলশান ১, ঢাকা।

বাংলাদেশ সময় ১৩০৬, মার্চ ৩, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।