ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিল্প-সাহিত্য

মোহাম্মদ নিজাম উদ্দিন জিটুর বইয়ের মোড়ক উম্মোচন 

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, মার্চ ১, ২০২২
মোহাম্মদ নিজাম উদ্দিন জিটুর বইয়ের মোড়ক উম্মোচন 

মোহাম্মদ নিজাম উদ্দিন জিটুর ‘বিশ্ব নন্দিত এক নক্ষত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে।

২৮ ফেব্রুয়ারি সোমবার বিকেলে অমর একুশে গ্রন্থমেলার মঞ্চে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বইটির মোড়ক উন্মোচন করেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান।

মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক উপকমিটির সদস্য।  

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক উপকমিটির সম্মানিত সদস্য, কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তৃতায় মো. সিদ্দিকুর রহমান বলেন, এই গ্রন্থটি নিজাম উদ্দিন জিটুর একটি কালজয়ী উদ্যোগ। তিনি এই বইয়ের মাধ্যমে আগামী প্রজন্মের কাছে অত্যন্ত সাবলীলভাবে জাতির পিতাকে তুলে ধরেছেন। আশা করি বইটি পাঠ করার মাধ্যমে পাঠক বঙ্গবন্ধুর বিপ্লবী জীবন সম্পর্কে জানতে পারবে।  

বইয়ের লেখক বিশিষ্ট শিল্পপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের গবেষক মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু বলেন, আমি ছোটবেলা থেকেই বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করে বেড়ে উঠেছি। সবসময় বঙ্গবন্ধুর চেতনা ধারন করে আমার পথচলা। বঙ্গবন্ধু এমন এক ব্যক্তি যাকে সামান্য কয় পৃষ্ঠা কাগজে লিখে শেষ করা দুঃসাধ্য কাজ। আমি বঙ্গবন্ধুর রাজনৈতিক সামাজিক ও পারিবারিক জীবনের চুম্বক অংশ পাঠকের জন্য তুলে ধরেছি।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, মার্চ ০১, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa