ঢাকা, সোমবার, ২৬ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০, ১৯ জিলহজ ১৪৪১

শিল্প-সাহিত্য

ভাষা সৈনিক সুলতান স্মরণে পঞ্চগড়ে বই মেলা

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১২

পঞ্চগড় : ভাষা আন্দোলনের ৬০ বছর এবং মৃত্যুর ২৯ বছর পর ভাষা সৈনিক মোহাম্মদ সুলতানের নামে এই প্রথম পঞ্চগড়ে অনুষ্ঠিত হলো পাঁচ দিনব্যাপী একুশের বই মেলা।

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে গত ২১ ফেব্রুয়ারি এই বই মেলা শুরু হয়।

শনিবার সন্ধ্যায় শেষ হয় বই মেলা। জাতীয় গ্রন্থকেন্দ্র ও জেলা প্রশাসন এই বই মেলার আয়োজন করে।

পঞ্চগড়-১ আসনের সাংসদ মজাহারুল হক প্রধান আনুষ্ঠানিকভাবে এই বই মেলার উদ্বোধন করেন।

স্থানীয় মিলনায়তন চত্বরে জেলা প্রশাসক তোফাজ্জল হোসেন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ সুপার শাহারিয়ার রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক এহছানুল পারভজ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আহমেদ কবীর প্রমুখ বক্তৃতা করেন।

মেলায় ৩০টি স্টলে বিভিন্ন ধরনের বই, দেয়াল পত্রিকা ও তথ্যপত্র প্রদর্শিত হয়। পাঁচ দিনব্যাপী মেলায় স্থানীয় তিনজন লেখক আলী ছায়েদের গল্পগ্রন্থ ‘পাথরকুচি ভালবাসা’, উপন্যাস ‘সুখের শেষ নীল’ ও কাব্যগ্রন্থ ‘অদৃশ্য হারের স্মৃতি’, শাহ আলমের তিনটি কাব্যগ্রন্থ ‘বিপন্ন জীবন’, ‘মৃতের বাণী’ ও ‘ভেষজকবিতা ও আদর্শবাদিতা’ এবং মাহফুজা হকের শিশু সাহিত্য ‘লালভূত’ এবং গল্প শ্রাবন্তীর গল্প গ্রন্থের মোড়ক উম্মোচনসহ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানও আয়োজন করা হয়।

মেলা চলাকালে সকাল থেকে রাত পর্যন্ত প্রতিদিন শিশু কিশোর, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ বই মেলায় আসেন এবং বই কেনেন।

বাংলাদেশ সময় : ০৮৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa