ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

শিল্প-সাহিত্য

পহেলা ফাল্গুন-ভালোবাসা দিবসে কবি আড্ডা

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
পহেলা ফাল্গুন-ভালোবাসা দিবসে কবি আড্ডা

ঢাকা: আন্তর্জাতিক বাংলা সাহিত্য কাব্য পরিষদের উদ্যোগে পহেলা ফাল্গুন ও বিশ্ব ভালোবাসা দিবসে রোমান্টিক কবিদের নিয়ে কবিতার আড্ডা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) নয়াপল্টনের আদি কড়াইগোস্ত রেস্তোরাঁয় অনুষ্ঠিত আড্ডায় সংগঠনের সভাপতি বিশিষ্ট কবি, উপন্যাসিক, গল্পকার, গীতিকার ও সুরকার নজরুল ইসলাম বাঙ্গালীর সভাপতিত্বে এবং বিশিষ্ট সাহিত্যিক, লেখক ও সাংবাদিক মফিদা আকবরের সঞ্চলনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর কাজী কাইয়ূম শিশির।

আড্ডায় মেতে উঠেন বাংলা একাডেমির সদস্য আবদুর রহিম, সাংবাদিক কবি রাশেদ হুদা, কবি মো. মঞ্জুর হোসেন ঈসা, কবি রোকন উদ্দিন পাঠান, কবি মায়াবী কাজল, কবি নাদিরা খানম, কবি মাহমিদা আলী, সাংবাদিক কবি নাসরিন গীতা, কবি পারভিনা পপি প্রমুখ।

প্রধান অতিথি প্রফেসর কাজী কাইয়ূম শিশির বলেন, ‘পারিবারিক বন্ধনে ভালোবাসা আমাদের আরও অনেক দূর এগিয়ে নিয়ে যেতে পারে। শুদ্ধ কবিতা ও সাহিত্যচর্চা সমাজে পরিবর্তন আনতে পারে। এখানেও আমাদের আরও বেশি সচেতন হতে হবে। ’

সভাপতির বক্তব্যে নজরুল ইসলাম বাঙ্গালী বলেন, ‘আমার ধ্যান-জ্ঞান-ভালোবাসা কবি-কবিতা-সাহিত্যের জন্য। আমি তাদের ভালোবাসতে চাই-তারাও আমায় ভালোবাসবে। এই ভালোবাসার মাধ্যমে শুধু সাহিত্যচর্চা এগিয়ে নিয়ে যেতে হবে। কবিদের জন্য কবি ভবন গড়ে তুলেছি। সেখানে সব কবিদের আমন্ত্রণ রইলো। ’

তিনি বলেন, ‘আমরা রবীন্দ্রনাথ-নজরুলের বই পড়ছি, আমাদের বই কে পড়বে। তাই পাঠক তৈরি করতে হবে। সারা দেশব্যাপী ‘বাংলা সহিত্য পাঠক ফোরাম’ গড়ে তুলছি। সারা দেশের পাঠকদের উৎসাহিত করতে এখন থেকে কাজে নেমে যেতে হবে।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa