ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

শিল্প-সাহিত্য

মাগুরায় সপ্তক সাহিত্য চক্রের ১১ বছর উদযাপন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২২
মাগুরায় সপ্তক সাহিত্য চক্রের ১১ বছর উদযাপন

মাগুরা: কবিতা, গল্প, আবৃত্তি সাহিত্য, আড্ডার মধ্য দিয়ে মাগুরায় উদযাপিত হয়েছে সপ্তক সাহিত্য চক্রের ১১ বছর।

মঙ্গলবার (০১ ফেব্রুয়ারি) বিকেলে সৈয়দ আতর আলী গণগ্রন্থাগার মিলনায়তনে উপন্যাসিক, কবি, আবৃত্তি শিল্পীদের সমন্বয়ে অনুষ্ঠিত হয় এ অনুষ্ঠান।

অনুষ্ঠানে কবি বিকাশ মজুমদারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- উপন্যাসিক লেখক মমতাজ বেগম, মাগুরা জেলা ইতিহাস গবেষক ডা. তাসুকুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা ও কবি পরেশ কান্তি সাহা প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে কবি ও প্রবন্ধ লেখক শিকদার ওয়ালিউজ্জামান রিংকু বলেন, কোনো এক রাতে চলার পথে দুই বন্ধুর আলোচনার মধ্য দিয়ে এই সপ্তক সাহিত্য চক্রের জন্ম হয়। তারপর দীর্ঘ ১১ বছর বলছে এই সংগঠনটির অনেক জলসিঁড়ি, ছোট ম্যাগাজিন, সাপ্তাহিক পত্রিকাসহ বিভিন্ন প্রকাশনা বের হয়েছে। তাছাড়া সপ্তক সাহিত্য চক্রের মাধ্যমে বিভিন্ন কবি বুদ্বিজীবীদের নিয়ে আলোচনা অনুষ্ঠানও করা হয়।

তিনি আরও বলেন, সাহিত্য, কবিতা, প্রবন্ধ, কবিতাপাঠ ইত্যাদি বিষয় তাদের সামনে তুলে ধরতে পারলে নতুন প্রজন্ম সাহিত্য সম্পর্কে জানতে পারবে।  

তিনি উল্লেখ করেন আধুনিক যুগে ইন্টারনেটের অবাধ ব্যবহারের ফলে স্বল্প সময়ে মানুষ হাতের মুঠোয় সব কিছু পেয়ে যাচ্ছে, যে কারণে মানুষ বই বিমুখ হয়ে পড়ছে। নতুন প্রজন্মকে বইমুখী করার আহ্বান করেন তিনি।

পরে কেক কাটার মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।