ঢাকা, সোমবার, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

শিল্প-সাহিত্য

রাজশাহীতে জীবনানন্দ কবিতামেলা শুরু ১২ নভেম্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২১
রাজশাহীতে জীবনানন্দ কবিতামেলা শুরু ১২ নভেম্বর

রাজশাহী: রাজশাহীতে নবম জীবনানন্দ কবিতামেলা-২০২১ অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১২ ও ১৩ নভেম্বর। তবে সীমান্ত বন্ধ থাকায় এ বছরের মেলায় ভারতের পশ্চিমবঙ্গ, আসাম ও ত্রিপুরার কবিরা অংশগ্রহণ করতে পারছেন না।

 

কবি ও লেখকদের সংগঠন রাজশাহী কবিকুঞ্জ এ কবিতামেলার আয়োজন করতে যাচ্ছে। মহানগরের বরেন্দ্র কলেজ প্রাঙ্গণে এ কবিতামেলা অনুষ্ঠিত হবে। কবিতামেলার বিভিন্ন পর্বে থাকবে কবিতা পাঠ, গল্পপাঠ, আবৃত্তি ও আলোচনা সভা।

রাজশাহী কবিকুঞ্জের সাধারণ সম্পাদক কবি আরিফুল হক কুমার জানান, কবিতামেলার প্রথম দিন সকাল ১০টায় বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা মেলার উদ্বোধন করবেন। দ্বিতীয় দিন দেওয়া হবে কবিকুঞ্জ পদক।  

তিনি আরও জানান রাজশাহীতে ২০১২ সালে প্রতিষ্ঠিত হলেও এরইমধ্যে সমগ্র দেশ ও পৃথিবীর বাংলা ভাষাভাষী মানুষের মধ্যে পরিচিত লাভ করেছে ‘কবিকুঞ্জ’। প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি প্রতিবছর জীবনানন্দ কবিতামেলা আয়োজন করে থাকে। দু’দিনব্যাপী এ আয়োজনে সমগ্র দেশ থেকে দেড় শতাধিক কবি ও লেখক অংশগ্রহণ করবেন। এ বছর কবিকুঞ্জ পদক পাচ্ছেন কবি আমিনুল ইসলাম।

এবারের মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। মেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার তাপু, রাজশাহীর সাবেক বিভাগীয় কমিশনার কবি আসাদ মান্নান, কবি মাকিদ হায়দার, রাজশাহী বিভাগীয় কমিশনার ড. হুমায়ুন কবীর, রাজশাহীতে নিযুক্ত ভারতের সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটি, রাজশাহী জেলা প্রশাসক মো. আবদুল জলিল ও রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২১
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa