ঢাকা, মঙ্গলবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

শিল্প-সাহিত্য

বগুড়া লেখক চক্র পুরস্কার ২০২১ পাচ্ছেন যারা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২১
বগুড়া লেখক চক্র পুরস্কার ২০২১ পাচ্ছেন যারা

বগুড়া: ২০২১ সালের পুরস্কারপ্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করেছে দেশের ঐতিহ্যবাহী সাহিত্য সংগঠন বগুড়া লেখক চক্র।  

শনিবার (৩০ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৫টায় বগুড়া লেখক চক্রের সভাপতি কবি ইসলাম রফিকের পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিকে এ তথ্য জানানো হয়।



এতে বলা হয়, শনিবার দুপুরে বগুড়া প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এই পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়। এ বছর ৫টি বিষয়ে ‘বগুড়া লেখক চক্র পুরস্কার ২০২১’ দেবে সংগঠনটি। পুরস্কারপ্রাপ্তরা হলেন- কবিতায় সরকার মাসুদ, কথাসাহিত্যে মনি হায়দার, লোকসাহিত্যে ড. তপন বাগচী, লিটল ম্যাগাজিন সম্পাদনায় ‘জলধি’ সম্পাদক নাহিদা আশরাফী এবং সাংবাদিকতায় আরিফ রেহমান।
সংবাদ সম্মেলনে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা সরকারি আজিজুল হক কলেজের ভাইস প্রিন্সিপাল কবি খৈয়াম কাদের, বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তৌফিক হাসান ময়না ও সাধারণ সম্পাদক আবু সাইদ সিদ্দিকী, অনুশীলন’৯৫ সাংস্কৃতিক গোষ্ঠীর সভাপতি মনোয়ারুল ইসলাম, সংগঠনের উগদেষ্টা অ্যাডভোকেট পলাশ খন্দকার, বগুড়া ইয়ূথ কয়্যারের সভাপতি আতিকুর রহমান মিঠু, সংসপ্তক থিয়েটারের সাধারণ সম্পাদক সাদেকুর রহমান সুজন ও বগুড়া নাট্যগোষ্ঠীর মীর্জা আহসানুল হক দুলাল।

এ সময় উপস্থিত ছিলেন কবি সাংবাদিক মামুন রশীদ, বগুড়া লেখক চক্রের সহ-সভাপতি হাবীবুল্লাহ জুয়েল, সাবেক সাধারণ সম্পাদক আমির খসরু সেলিম, গণ-সংযোগ সম্পাদক আব্দুর রাজ্জাক বকুল, অর্থ সম্পাদক আমিনুল ইসলাম রনজু, নির্বাহী সদস্য ফরহাদ শাহী এবং আবু রায়হান, সদস্য আব্দুল মতিন, সজীব মাহমুদ, আবুল কাশেম প্রমুখ।

বগুড়া লেখক চক্র ১৯৮৮ সালের ১৬ সেপ্টেম্বর প্রতিষ্ঠিত হয় এবং ১৯৮৯ সাল থেকে বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি হিসেব পুরস্কার দিয়ে আসছে। আগামী ২৬ থেকে ২৮ নভেম্বর সংগঠনের ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত কবি সম্মেলনে পুরস্কারপ্রাপ্তদের ক্রেস্ট, উত্তরীয় এবং সম্মাননাপত্র দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২১
এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa