ঢাকা, শুক্রবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২, ২৫ শাওয়াল ১৪৪৩

শিল্প-সাহিত্য

উদীচীর ৫৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২১
উদীচীর ৫৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উদীচীর ৫৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ঢাকা: আলোচনা ও সাংস্কৃতিক আয়োজনের মধ্য দিয়ে ৫৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে উদীচী শিল্পীগোষ্ঠী। জাতীয়সংগীত ও সংগঠন সংগীতের সঙ্গে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হয় প্রতিষ্ঠাবার্ষিকীর এই আয়োজন।

শুক্রবার (২৯ অক্টোবর) বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে এই আয়োজন অনুষ্ঠিত হয়।

উদীচী কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি অধ্যাপক বদিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন- সংগঠনের প্রতিষ্ঠাকালীন সদস্য ও সাবেক সভাপতি গোলাম মোহাম্মদ ইদু, সহ-সভাপতি প্রবীর সরদার, কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক জামসেদ আনোয়ার তপন, সহ-সাধারণ সম্পাদক অমিতরঞ্জন দে, সহ-সাধারণ সম্পাদক উদীচী কেন্দ্রীয় সংসদ সঙ্গীতা ইমাম প্রমুখ।

আলোচনা পরবর্তী সাংস্কৃতিক পরিবেশনায় সমবেতসংগীত পরিবেশন করে চারণ সাংস্কৃতিক কেন্দ্র ও স্বভূমি লেখক শিল্পী কেন্দ্র। একক সঙ্গীত পরিবেশন করেন মাহমুদ সেলিম ও হাবিবুল আলম। আবৃত্তি পরিবেশন করেন বেলায়েত হোসেন ও রফিকুল ইসলাম।

আলেখ্যানুষ্ঠান ‘কেমন আছে বাংলাদেশ’ পরিবেশন করে সংগঠনের শিল্পীরা। সবশেষে নাটক ‘অজ্ঞাতনামা’ পরিবেশন করেন উদীচীর নাটক বিভাগ।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২১
এইচএমএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa