ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

শিল্প-সাহিত্য

‘নারী’ গ্রন্থের পাঠ উন্মোচন

নিউজ ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২১
‘নারী’ গ্রন্থের পাঠ উন্মোচন

পাঠ উন্মোচন হলো বরেণ্য শিক্ষাবিদ প্রফেসর ড. আব্দুল আউয়াল খানের গ্রন্থ ‘নারী’। সোমবার (১১ অক্টোবর) সকালে ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির (আইএসইউ) মহাখালী ক্যাম্পাসে গ্রন্থটির পাঠ উন্মোচন করা হয় ।


 
গ্রন্থকার আইএসইউ উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খান জানান, নারীর ত্যাগ, দ্বায়িত্ব ও অবদান সমুদয় পরিবারের সফলতা এনে দেয়। নারী আলোকবর্তিকা হয়ে পথ দেখাবে। গ্রন্থকার নারী গ্রন্থে নিপীড়িতা নারী রোকেয়া, নিপীড়ক নারী হেনা, সহনশীলা নারীতানিয়া, অদূরদর্শী নারী সাহানার মাধ্যমে নিম্নবিত্ত, মধ্যবিত্ত ও উচ্চবিত্ত পরিবারে নারীর অংশগ্রহণমূলক অবদানের কথা তুলে ধরেন।
 
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির (আইএসইউ) ভারপ্রাপ্ত ট্রেজারার এইচ টি এম কাদের নেওয়াজ, মানবিক ও সমাজ বিজ্ঞান অনুষদের ডিন এবং ইংরেজি বিভাগের চেয়ারপারসন কে আহমেদ আলম, রেজিস্ট্রার মো. লুৎফর রহমান, ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারপারসন ড. অলি আহাদ ঠাকুর, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপারসন সৈয়দ মোস্তাফিজুর রহমান চৌধুরী, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপারসন ইঞ্জিনিয়ার আব্দুল বাছেদ মিয়াসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষিকা ও প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারী।
 
উল্ল্যেখ, এর আগেও প্রফেসর ড. আব্দুল আউয়াল খান কর্তৃক রচিত সাহিত্য বিষয়ক বই পড়ন্ত বয়সে সুখের সন্ধানে, ফিরে দেখা নিজেকেসহ ব্যবসায় প্রশাসন ও সমাজবিজ্ঞান বিষয়ক পনেরটি ও ত্রিশের অধিক গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে।

বাংলাদেশ সময়: ০০৫৮ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa