ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

শিল্প-সাহিত্য

সিএমএইচে ভর্তি কবি হেলাল হাফিজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২১
সিএমএইচে ভর্তি কবি হেলাল হাফিজ কবি হেলাল হাফিজ

ঢাকা: দেশের নন্দিত কবি হেলাল হাফিজকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে। তিনি দীর্ঘদিন ধরে বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছেন।

বুধবার (১৮ আগস্ট) বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান। এর আগে মঙ্গলবার (১৭ আগস্ট) সন্ধ্যায় কবিকে সিএমএইচে ভর্তি করা হয়। কবির চিকিৎসার সার্বিক দায়িত্বে রয়েছেন সেনাবাহিনীর মেজর ডা. আশেকুজ্জামান।

কবি হেলাল হাফিজ হাসপাতালে ভর্তির বিষয়ে ইলিয়াস খান বলেন, ৭২ বছর বয়স্ক হেলাল হাফিজের শারীরিক অবস্থা মোটামুটি স্থিতিশীল। বুধবার সকাল থেকে তার মেডিক্যাল চেকআপ শুরু হয়েছে। রিপোর্টগুলো হাতে এলে তারপর বোঝা যাবে কি কি সমস্যা আছে। এছাড়া তিনি বর্তমানে মোটামুটি স্বাভাবিকভাবেই কথা বলতে পারছেন এবং খাবার খেতে পারছেন।

এর আগে গত ৮ আগস্ট (রোববার) বিকেলে বাংলানিউজের সঙ্গে কথা বলেন কবি হেলাল হাফিজ। সে সময় তিনি জানান, বেশ কিছুদিন ধরে বার্ধক্যজনিত নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন তিনি। সাময়িকভাবে ভর্তি হয়েছিলেন রাজধানীর ল্যাবএইড হাসপাতালে।

উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হতে চেয়ে সেদিন কবি হেলাল হাফিজ বাংলানিউজকে বলেন, ‘বয়স তো কম হয়নি। শরীরে নানা রোগ বাসা বেধেছে। কিছুদিন আগে জ্বর এসেছিল। যার কারণে করোনা টেস্ট করেছিলাম। আল্লাহর রহমতে আমার টেস্টের রিপোর্ট নেগেটিভ এসেছে। ’

কিডনি, ডায়াবেটিস ও নিউরোলজিক্যাল নানা সমস্যা রয়েছে উল্লেখ করে কবি বলেন, আমার পুরা শরীরের একটা টেস্ট করানো দরকার। যার জন্য হাসপাতলে ভর্তি হতে চাই।

পরবর্তীতে গত সোমবার (১৬ আগস্ট) প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত চিকিৎসার জন্য তাকে সিএমএইচে ভর্তি করানোর নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে। এরপর মঙ্গলবার সন্ধ্যায় মেজর ডা. আশেকুজ্জামান তাকে সিএমএইচে নিয়ে ভর্তি করান।

কবি হেলাল হাফিজের কবিতা পাঁচ দশক ধরে মানুষের মুখে মুখে ফেরে। তার বিখ্যাত কাব্যগ্রন্থ ‘যে জলে আগুন জ্বলে’র তুঙ্গস্পর্শী জনপ্রিয়তার রেকর্ড বাংলাদেশের অন্য কোনো কবির কাব্যগ্রন্থই এখনো পর্যন্ত ভাঙতে পারেনি। বইটির বৈধ মুদ্রণই হয়েছে ৩৩ বারের বেশি। কবির অপর কাব্যগ্রন্থ ‘বেদনাকে বলেছি কেঁদো না’ প্রকাশিত হয়েছে গত ২০১৯ সালে। ২০১৪ সালে বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্ত এই কবি জন্মগ্রহণ করেন নেত্রকোনায় ১৯৪৮ সালের ৭ অক্টোবর।

বাংলাদেশ সময়: ১২১৩ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২১
এইচএমএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa