ঢাকা, সোমবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৬ সেপ্টেম্বর ২০২২, ২৮ সফর ১৪৪৪

শিল্প-সাহিত্য

পাবনায় মাসব্যাপী বইমেলা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২২ ঘণ্টা, মার্চ ২০, ২০২১
পাবনায় মাসব্যাপী বইমেলা শুরু

পাবনা: পাবনা শহরের বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে (টাউন হল) মাসব্যাপী বইমেলা ও সপ্তাহব্যাপী পুস্তক প্রদর্শনী শুরু হয়েছে।

শুক্রবার (১৯ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ বইমেলার উদ্বোধন করেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মোহাম্মদ কামরুজ্জামান।

জেলার শতবর্ষী পাঠাগার অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরির উদ্যোগে এ মেলার ব্যবস্থাপনায় রয়েছে বইমেলা উদযাপন পরিষদ।

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে এবারের বইমেলার আয়োজন।

উদ্বোধনী অনুষ্ঠানে দলগত গান আর নাচ পরিবেশন শেষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে বইমেলা উদযাপন পরিষদের সভাপতি অধ্যাপক শিবজিত নাগের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন-অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরির সভাপতি বিশিষ্ট শিল্পপতি বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু।

এসময় আরও বক্তব্য দেন পাবনা জেলা প্রশাসক কবীর মাহামুদ, পুলিশ সুপার মোহম্মদ মহিবুল ইসলাম খন, পাবলিক লাইব্রেরির মহাসচিব আব্দুল মতিন খান প্রমুখ।

স্বাস্থ্যবিধি মেনে বইমেলায় প্রবেশের জন্য সবার প্রতি অনুরোধ জানিয়েছে বইমেলা উদযাপন কমিটি। প্রতিদিন সকাল ১১টা থেকে বইমেলার কার্যক্রম শুরু হয়ে চলবে রাত ১০টা পর্যন্ত।

এবারের বইমেলার উদ্বোধনী দিনে প্রধানমন্ত্রীর নির্দেশে পাবনার ঈশ্বরদী উপজেলার শারীরিক প্রতিবন্ধী যুবক হীরক আহম্মেদকে ১ লাখ ১ হাজার টাকার চেক তুলে দেন আমন্ত্রিত অতিথিরা।  

প্রতিবন্ধী হীরক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে নিজের অর্থায়নে ১২০ ফুট দৈর্ঘ্যের ৮০০ পাউন্ড ওজনের একটি কেক তৈরি করে দেশব্যাপী আলোড়ন সৃষ্টি করেন। এ খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচর হয়। এরপর প্রধানমন্ত্রীর পক্ষ থেকে হীরককে শুভেচ্ছা হিসেবে স্মারক ও অর্থ সহযোগিতা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ০১১৫ ঘণ্টা, মার্চ ২০, ২০২১
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa