ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭ সফর ১৪৪২

শিল্প-সাহিত্য

অনলাইনে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করলো লোক নাট্যদল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, জুলাই ৬, ২০২০
অনলাইনে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করলো লোক নাট্যদল করোনা ভাইরাসের কারণে অনলাইনে প্রতিষ্ঠার ৩৯তম বার্ষিকী উদযাপন করলো লোক নাট্যদল৷

ঢাকা: প্রতিষ্ঠার ৩৯তম বার্ষিকী উদযাপন করলো লোক নাট্যদল৷ করোনা ভাইরাসের কারণে অনলাইনে নানা আয়োজনের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে দলটি৷

সোমবার (৬ জুলাই) প্রায় তিন ঘণ্টার এ আয়োজনে শামীমা তুষ্টি ও কৃষ্টি হেফাজের উপস্থাপনায় যুক্ত ছিলেন দলের প্রধান নাট্যজন লিয়াকত আলী লাকী এবং নিউইয়র্ক থেকে যুক্ত হন দলের প্রতিষ্ঠাতা সদস্য মনির উদ্দিন আহাম্মেদ। কানাডা থেকে যুক্ত হয়ে অনুভূতি প্রকাশ করেন প্রথম ‘কঞ্জুস’ নাটকের অভিনেত্রী সাবিনা বারী লাকী।

আয়োজনের শুরুতে কৃষ্টি হেফাজের উপস্থাপনায় ছিল বুদ্ধদেব বসু রচিত এবং লিয়াকত আলী লাকী নির্দেশিত নাটক ‘তপস্বী ও তরঙ্গীনী’। পাঠাভিনয়ে অংশ নেন স্বদেশ রঞ্জন দাস গুপ্ত, শামীমা তুষ্টি, খাদিজা মোস্তারি মাহিন, মুমু মাসউদ, মাশরুবা বিনতে মোশারফ যুথী।

জিনাত জাহান অনিতার উপস্থাপনায় তারিক আনাম খান রূপান্তরিত এবং লিয়াকত আলী লাকী নির্দেশিত নাটক ‘কঞ্জুস’-এ পাঠাভিনয় করেন জিয়াউদ্দিন শিপন, রুবেল শঙ্কর, আজিজুর রহমান সুজন, ইশিতা চাকি ও মিতু রহমান।

ডালিয়া আহমেদের উপস্থাপনায় লিয়াকত আলী লাকীর নির্দেশনায় রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প অবলম্বনে নাটক ‘রথযাত্রা’য় পাঠাভিনয় করেন জিয়াউদ্দিন শিপন, মাসউদ সুমন, আবু বকর বকশী, জুলফিকার বাবু, তাজুল ইসলাম, অংকিত বিপুল, মুসা খান, সোনিয়া আক্তার, এবং ফজলুল হক।

জিয়াউদ্দিন শিপনের উপস্থাপনায় আব্দুস সেলিমের অনুবাদ এবং লিয়াকত আলী লাকীর নির্দেশনায় নাটক ‘মাঝরাতের মানুষেরা’য় পাঠাভিনয় করেন স্বদেশ রঞ্জন দাস গুপ্ত এবং জেবুন্নেসা সোবহান।

মুমু মাসউদের উপস্থাপনায় মোহিত চট্টোপাধ্যায় রচিত এবং লিয়াকত আলী লাকীর নির্দেশনায় নাটক ‘সিদ্ধিদাতা’য় পাঠাভিনয় করেন লিয়াকত আলী লাকী, জেবুন্নেসা সোবহান, জিয়াউদ্দিন শিপন, মনিরুল হাসান সরকার, মনিরা ফেরদৌসি রত্না, আজিজুর রহমান সুজন এবং ফারহানা মিলি।

ফারহানা মিলির উপস্থাপনায় কৃষ্টি হেফাজ রূপান্তরিত এবং লিয়াকত আলী লাকীর নির্দেশনায় নাটক ‘একটি শীতের রাত্রি’র পাঠাভিনয় করেন প্রিয়াংকা বিশ্বাস মেঘলা, আজমেরী এলাহি নীতি এবং মিতু রহমান।

শারমিন মিশুর উপস্থাপনায় নাসরীন মুস্তাফা রচিত এবং লিয়াকত আলী লাকীর নির্দেশনায় নাটক ‘লীলাবতী আখ্যান’-এ পাঠাভিনয় করেন লিয়াকত আলী লাকী, মাহফুজা হিলালী এবং মাসউদ সুমন।

সঙ্গীত পরিবেশন করেন ইয়াসমীন আলী, জাহিদুল কবির লিটন, সুচিত্রা সূত্রধর, রওশন আলম, রূপসা আক্তার, তালবিদা আলী মীম ও এম এ মোমিন৷

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, জুলাই ০৬, ২০২০
ডিএন/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa