ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

মঙ্গলবার শুরু মুক্তিযুদ্ধ জাদুঘরের অনলাইন চলচ্চিত্র উৎসব

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, জুন ১৫, ২০২০
মঙ্গলবার শুরু মুক্তিযুদ্ধ জাদুঘরের অনলাইন চলচ্চিত্র উৎসব মুক্তিযুদ্ধ জাদুঘর

ঢাকা: করোনা-পীড়িত সময়ে মুক্তিযুদ্ধ জাদুঘর অনলাইনে আয়োজন করেছে ৮ম লিবারেশন ডকফেস্ট শীর্ষক প্রামাণ্যচিত্র উৎসব। আগামী ১৬ জুন মঙ্গলবার থেকে ২০ জুন শনিবার পর্যন্ত অনুষ্ঠিত হবে এ উৎসব।

সোমবার (১৫ জুন) মুক্তিযুদ্ধ জাদুঘরের পক্ষ থেকে অনুষ্ঠানের সমন্বয়কারী রফিকুল ইসলাম জানান, দক্ষিণ এশিয়ায় এ প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে অনলাইন চলচ্চিত্র উৎসব। এতে প্রতিযোগিতামূলক আন্তর্জাতিক ও জাতীয় বিভাগ ছাড়াও বিভিন্ন প্যাকেজে প্রামাণ্যচিত্র প্রদর্শিত হবে।

এবারের আয়োজনে ‘বঙ্গবন্ধু মুক্তিদাতা’ বা ‘বঙ্গবন্ধু দ্যা লিবারেটর’ বিভাগে রয়েছে বঙ্গবন্ধু ও তৃতীয় বিশ্বের নেতাদের নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্র। ‘সিনেমা অব দ্যা ওয়ার্ল্ড’ বিভাগে দেখা যাবে বিশ্বের বিভিন্ন দেশের উল্লেখযোগ্য ও সাম্প্রতিক প্রামাণ্যচিত্র। এছাড়া, শিক্ষার্থীদের নির্মিত ‘ওয়ান মিনিট ফিল্ম’ বিভাগে পূর্বভারতের নতুন প্রামাণ্যচিত্র প্রদর্শিত হবে।

দেশ ও দেশের বাইরের আগ্রহী দর্শক বিনামূল্যে এসব প্রামাণ্যচিত্র দেখতে পারবেন। তবে আগ্রহী দর্শকরা আয়োজনের জন্য নির্ধারিত লিংক (www.liberationdocfestbd.org) থেকে রেজিস্ট্রেশন এবং আয়োজনের বিস্তারিত তথ্য জানতে পারবেন।

রেজিস্ট্রেশনকারী সবাই প্রামাণ্যচিত্রের তালিকা, সময়সূচি এবং তথ্য নিয়মিতভাবে পাবেন। ১৬ জুন বুধবার সকাল ১১টায় মুক্তিযোদ্ধা ও প্রবীণ চিত্রনির্মাতা সালাউদ্দিন জাকি উৎসবের উদ্বোধন করবেন।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, জুন ১৫, ২০২০
এইচএমএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।