ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

শিল্প-সাহিত্য

অধ্যাপক আনিসুজ্জামানের শারীরিক অবস্থার উন্নতি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-০৬ ০৯:৫৪:৫৩ পিএম
অধ্যাপক আনিসুজ্জামানের শারীরিক অবস্থার উন্নতি 

ঢাকা: জাতীয় অধ্যাপক আনিসুজ্জামানের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। এর আগে প্রত্যাশিত উন্নতির লক্ষণ দেখতে না পাওয়ায় চিকিৎসকেরা তাকে নিবিড় পর্যবেক্ষণে (সিসিইউ) স্থানান্তর করেছিলেন। অধ্যাপক আনিসুজ্জামান বর্তমানে সিসিইউতে থাকলেও তিনি শঙ্কামুক্ত এবং অবস্থার উন্নতি হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

বুধবার (৬ মে) রাতে বাংলানিউজকে এ তথ্য জানান প্রকাশনা সংস্থা অন্য প্রকাশএর প্রধান নির্বাহী মাজহারুল ইসলাম।

তিনি বলেন, দেশেবরেণ্য শিক্ষাবিদ, লেখক, গবেষক জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান দেশের সব প্রগতিশীল আন্দোলনের অগ্রবর্তী মানুষ।

আমাদের সময়ের বাতিঘর এই মানুষটা শারীরিক অসুস্থতার কারণে সিসিইউতে থাকলেও তিনি শঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকেরা। একই সঙ্গে তার শারীরিক অবস্থা আগের তুলনায় উন্নতি হয়েছে। তবে এখনো তাকে বেডে বা কেবিনে নেওয়া হয়নি।

অধ্যাপক আনিসুজ্জামানের ছেলে আনন্দ জামান জানান, অধ্যাপক আনিসুজ্জামানের শারীরিক বিভিন্ন টেস্টের ফলাফল ও ভাইটাল নাম্বারগুলো এখন পজিটিভ। পর্যাপ্ত পুষ্টির জন্য সিসিইউতে রেখে তাকে রাইস টিউবের মাধ্যমে খাবার দেওয়া হচ্ছে। চিকিৎসকেরা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছেন তাকে।

এর আগে বার্ধক্যজনিত নানা সমস্যা নিয়ে সোমবার (২৭ এপ্রিল) রাজধানীর ইউনিভার্সেল হাসপাতালে ভর্তি করা হয় জাতীয় অধ্যাপক আনিসুজ্জামানকে। পরে প্রত্যাশিত উন্নতির লক্ষণ দেখতে না পাওয়ায় চিকিৎসকেরা তাকে শনিবার (২ মে) নিবিড় পর্যবেক্ষণে (সিসিইউ) স্থানান্তর করেন।

এপ্রিলের প্রথম সপ্তাহেও একই ধরনের সমস্যার কারণে অধ্যাপক আনিসুজ্জামানকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়েছিল একবার।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, মে ০৬, ২০২০
এইচএমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa