ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

শিল্প-সাহিত্য

ঘরবন্দী মানুষের জন্য অনলাইনে শিল্প প্রদর্শনী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
ঘরবন্দী মানুষের জন্য অনলাইনে শিল্প প্রদর্শনী ......

করোনা ভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) সম্পর্কে সচেতনতা বাড়াতে ও হোম কোয়ারেন্টিনে থাকা ঘরবন্দী শিল্পমনা মানুষকে মানসিকভাবে সচল রাখার জন্য এক শিল্প প্রদর্শনীর আয়োজন করছে বেগম আর্ট।

রোববার (২৯ মার্চ) বেগম আর্টের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বেগম আর্টের পরিচালক শায়লা সিমি জানান, সারাদেশ থেকে যে কোনো বয়সের শিল্পী এ প্রদর্শনীতে অংশগ্রহণ করতে পারবেন।

প্রদর্শনীতে নির্বাচিত সেরা শিল্পীকে ২০ হাজার টাকার সম্মানী দেওয়া হবে।

এতে উল্লেখ করা হয়, অনলাইনভিত্তিক এ প্রদর্শনীতে অংশগ্রহণ করতে বেগম আর্টের ফেসবুক পেজে (https://www.facebook.com/thebegumart) ৮ এপ্রিলের মধ্যে নিজেদের শিল্পজকর্মের ছবি পাঠাতে হবে। তবে তার জন্য পেজটি লাইক দিয়ে শিল্পকর্মের ছবি পাঠানোর সঙ্গে সঙ্গে কাজের শিরোনাম, মাধ্যম, কাজের মাপ ও ফরম্যাট উল্লেখ করতে হবে।

এতে আরও উল্লেখ করা হয়, আগামী পয়লা বৈশাখে দর্শকদের পছন্দ ও বিচারকদের মূল্যায়নের ভিত্তিতে প্রদর্শনীর সেরা শিল্পীর নাম ঘোষণা করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, প্রদর্শনীতে সুফি শিল্পী ও কবি রনি আহম্মেদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সহকারী অধ্যাপক বিশ্বজিৎ গোস্বামী বিচারকের দায়িত্ব পালন করবেন। বেগম আর্ট এ আয়োজন আজানগাছি সুফি মুফতি সাহেবকে উৎসর্গ করছে।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa