ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

‘গালুমগিরি’র এবারের কবি সাজ্জাদ শরিফ

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২০
‘গালুমগিরি’র এবারের কবি সাজ্জাদ শরিফ

ঢাকা: শিল্প-সাহিত্য বিষয়ক সংগঠন ‘গালুমগিরি সংঘ’র নিয়মিত মাসিক অনুষ্ঠান ‘কবির কবিতা পাঠ’-এর এবারের আয়োজনে কবিতা পড়বেন কবি সাজ্জাদ শরিফ। 

আগামী ১২ মার্চ (বৃহস্পতিবার) সন্ধ্যা ৬টায় রাজধানীর কাঁটাবনে প্রকাশক ফয়সাল আরেফিন দীপনের স্মৃতিবিজড়িত ‘দীপনপুরে’ এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।  

গালুমগিরি সংঘের প্রধান সমন্বয়ক কবি শিমুল সালাহ্উদ্দিন এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান।

অনুষ্ঠানে সাজ্জাদ শরিফের কবিতাকীর্তি নিয়ে আলোচনা করবেন- কবি আলতাফ হোসেন, শান্তনু চৌধুরী, মৃদুল মাহবুব ও তানভীর মাহমুদ।

শিমুল সালাহ্উদ্দিনের সঞ্চালনায় এ আয়োজনে থাকবে একটি মুক্তপর্ব। এ পর্বে অনুষ্ঠানে উপস্থিতরা কবিকে তার জীবন ও সাহিত্য নিয়ে বিভিন্ন প্রশ্ন করতে পারবেন।  

গালুমগিরি সংঘের এ আয়োজনের পৃষ্ঠপোষক সিটি ব্যাংক। প্রচার সহযোগী হিসেবে আছে বাংলানিউজ টোয়েন্টিফোরডটকম। এদিন সন্ধ্যা ৬টা থেকে বাংলানিউজের ফেইসবুক ও ইউটিউব পেজে সরাসরি দেখা যাবে অনুষ্ঠানটি।  

এর আগে কবির কবিতা পাঠের প্রথম ও দ্বিতীয় পর্যায়ে কবিতা পড়েছেন যথাক্রমে কবি শুভাশিস সিনহা, রায়হান রাইন, মাসুদ খান, জুয়েল মাজহার, আলফ্রেড খোকন, চঞ্চল আশরাফ, কাজল শাহনেওয়াজ, সাইফুল্লাহ মাহমুদ দুলাল, শামীম আজাদ, শামসেত তাবরেজী, ফরিদ কবির।
কবিদের কবিতা নিয়ে সারগর্ভ আলোচনা করেছেন নওশাদ জামিল, পিয়াস মজিদ, সুমন সাজ্জাদ, শোয়াইব জিবরান, সৈয়দ মনজুরুল ইসলাম, সাখাওয়াত টিপু, আজফার হোসেন, সোহেল হাসান গালিব, আব্দুন নূর তুষার, বিবি রাসেল, সলিমুল্লাহ খান, খালেদ হামিদী, খান রুহুল রুবেলসহ অনেকে। মুক্ত আলোচনা পর্ব পাঠকের কাঠগড়ায় কবি জমে উঠেছে প্রায় প্রতি অনুষ্ঠানেই।  

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২০  
এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।