bangla news

মধ্যভাগে জমজমাট চিরচেনা বইমেলা

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৬ ৬:২১:১৬ পিএম
মেলার স্টলে পাঠকদের ভিড়। ছবি: জিএম মুজিবুর

মেলার স্টলে পাঠকদের ভিড়। ছবি: জিএম মুজিবুর

বইমেলা থেকে: লেখক-পাঠক-প্রকাশক আর নানা বয়সী মানুষের উপস্থিতিতে মাঝ পর্বে এসে চিরচেনা রূপ ধরেছে অমর একুশে গ্রন্থমেলা-২০২০। 

রোববার (১৬ ফেব্রুয়ারি) সপ্তাহের প্রথম কর্মদিবস থাকলেও মেলায় ছিল বইপ্রেমীদের ভিড়। ফাল্গুনের বিকেলে, মিষ্টি-রোদ গায়ে মেখে সবাই হাজির হন মেলাপ্রাঙ্গনে।

বিকেলে মেলার দরজা খুলতেই বসন্তের উচ্ছলতায় সবাই হাজির হন মেলায়। 

রাজশাহী থেকে বইমেলায় ঘুরতে যাওয়া নজরুল করিম বাংলানিউজকে বলেন, ঘুরে ঘুরে অনেকগুলো বই কিনবো বলে ভেবে রেখেছি। মেলায় এসে বইপ্রেমী এতো মানুষ দেখে দারুণ লাগছে।

বইমেলায় পাঠকদের ভিড়। ছবি- জি এম মুজিবুর

এদিকে বেচাকেনা ভালো হওয়ায় খুশি প্রকাশক-লেখক। 

এ বিষয়ে সময় প্রকাশনীর স্বত্বাধিকারী ফরিদ আহমেদ বলেন, ফাগুনের প্রথম দিন থেকেই তো মেলার রূপ বদলে গেল।  এখন পাঠক আসছেন, আর যারা আসছেন প্রায় সবাই বই কিনছেন। অনেকেই নতুন বইয়ের সঙ্গে পরিচিত হচ্ছেন। কেউবা বইয়ের তালিকা করে জমিয়ে রাখছেন আজ-কালকের মধ্যে কিনবেন।

সার্বিক বিষয়ে মেলা পরিচালনা পরিষদের সদস্য সচিব জালাল আহমেদ বলেন, মেলার মাঝামাঝি আছি আমরা। এখন এর যে সত্যিকার জমজমাট রূপ তা দেখা যাচ্ছে। এ ধারা শেষ পর্যন্ত অব্যাহত থাকবে বলেই আমরা আশা করছি। 

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২০
এইচএমএস/এইচজে

ক্লিক করুন, আরো পড়ুন :   বইমেলা অমর একুশে গ্রন্থমেলা ২০২০
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-02-16 18:21:16