bangla news

আলিয়ঁস ফ্রঁসেজে ‘মৌলিক দৃশ্যের এগারো দরজা’

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৫ ১:৩৩:৫১ এএম
ছবি: বাংলানিউজ

ছবি: বাংলানিউজ

ঢাকা: আলিয়ঁস ফ্রঁসেজ দো ঢাকার লা গ্যালারিতে শুরু হয়েছে শিল্পী কাজী সালাউদ্দিন আহমেদের ‘মৌলিক দৃশ্যের এগারো দরজা’ শীর্ষক একক শিল্পকর্ম প্রদর্শনী।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারী) সন্ধ্যায় এই প্রদর্শনীর উদ্বোধন করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। বিশেষ অতিথি ছিলেন স্থপতি ইকবাল হাবিব। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান এবং সভাপতিত্ব করেন আলিয়ঁস ফ্রঁসেজ দো ঢাকার পরিচালক অলিভিয়ে দঁতজে।

ছবি: বাংলানিউজ‘মৌলিক দৃশ্যের এগারো প্রবেশদ্বার’ শীর্ষক প্রদর্শনীর শিল্পগুলো নির্মাণে শিল্পী ব্যবহার করেছেন রাস্তা তৈরীর তপ্ত পিচের মিশ্রণ বয়ে নেবার ট্রে। কালো সে পিচের আধার রঙের সঙ্গে মিশে এক হয়ে গেছে শিল্পের আধেয়। চিন্তার কেন্দ্রভূমি থেকে শিল্পকর্ম প্রতিস্থাপিত হয়েছে বিকল্প বিষয়বস্তুকে তুলে ধরার জন্য। আর এই নতুন সৃষ্টিকর্মগুলো সভ্যতার জটিলতার এক নতুন আখ্যানই উম্মোচন করে সকলের সামনে।

ছবি: বাংলানিউজসবার জন্য উন্মুক্ত প্রদর্শনীটি চলবে ১৫ ই ফেব্রুয়ারী পর্যন্ত। সোমবার থেকে বৃহস্পতিবার বিকাল ৩টা থেকে রাত ৯টা এবং শুক্রবার ও শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনীটি খোলা থাকবে। সাপ্তাহিক বন্ধ রোববার।

বাংলাদেশ সময়: ০১৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২০
এইচএমএস/ইউবি 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-02-05 01:33:51