ঢাকা, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

শিল্প-সাহিত্য

'আষাঢ়' তথ্যচিত্রের প্রদর্শনী ৭ ফেব্রুয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২০
'আষাঢ়' তথ্যচিত্রের প্রদর্শনী ৭ ফেব্রুয়ারি .

ঢাকা: ৭০ বছরের প্রবীণ ‘কিশোর’র গল্প নিয়ে নির্মিত 'আষাঢ়' তথ্যচিত্রের প্রদর্শনী আগামী শুক্রবার ৭ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টায় বাংলাদেশ জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে অনুষ্ঠিত হবে। 

রোববার (২ ফেব্রুয়ারি) পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।  

এতে বলা হয়, ‘আষাঢ়’ হচ্ছে এই জীবন্ত কিংবদন্তির দৃশ্য গল্প।

যেখানে ঝরেছে অসহায় জীবনের জন্য তার কান্না, ঠিক আষাঢ়ে ঝরা বৃষ্টির মত। সংগ্রামী সেই বাবাকে নিয়েই এই কাহিনীচিত্র। কিশোর বেলার আগেই মাতা-পিতাকে ছিনিয়ে নিয়ে যায় নিয়তি, তাইতো এতিম হবার পর বিধবা নানীর ভালোবাসায় বেড়ে ওঠে সেই কিশোর।  

অর্থিক সঙ্গতি ছিল না, তবুও শিক্ষা লাভের স্বপ্নকে চাপা দেননি। এজন্য স্কুল ছুটির পর হকার হয়ে বসতেন সেই স্কুলের গেটে, যে স্কুলে তিনি পড়তেন।  অক্লান্ত পরিশ্রম তার রক্তে। দেশের জন্য, সমাজের জন্য মানুষের জন্য ও পরিবারের জন্য তিনি নিরলস কাজ করে গেছেন। তার কর্মের গন্ডি বিদেশের পরিসরে বিস্তৃত হয়েছে।

সরকারের বিচারিক বিভাগ থেকে অবসর নিয়ে তিনি আবার কাজে নেমে পড়েছেন। এখন পেশা অধ্যাপনা। পড়ান বেসরকারি বিশ্ববিদ্যালয়ে। এরই ফাঁকে লিখে চলেছেন আইনের পুস্তক। এখন পর্যন্ত তার বই এর সংখ্যা ৩৫টি। শুধু সংখ্যা বাড়ানোর জন্য লেখা নয়। আইনের ভাষা যেন সবার জন্য বোধগম্য হয় তাই তার এই প্রয়াস।  

প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত। তথ্যচিত্রটি দেখার অামন্ত্রণ জানিয়েছেন ব্যাংকার ও কলামিস্ট ড. লিপন মুস্তাফিজ।  

বাংলাদেশ সময়: ০৬৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২০
টিএম/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa