bangla news

ফেনীতে নাট্যাচার্য সেলিম আল দীন মেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২১ ৭:০৮:১৪ পিএম
সেলিম আল দীন

সেলিম আল দীন

ফেনী: নাট্যাচার্য সেলিম আল দীনের জন্মভিটা ফেনীর সোনাগাজীতে সাংস্কৃতিক মন্ত্রণালয়ের অর্থায়নে আগামী ১৩-১৭ ফেব্রুয়ারি ৫ দিনব্যাপী মেলার আয়োজন করা হয়েছে। 

মঙ্গলবার (২১ জানুয়ারি) জেলা প্রশাসনের নির্দেশে উপজেলা প্রশাসনের উদ্যোগে এ মেলার প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সোনাগাজী উপজেলার মঙ্গলকান্দি বহুমুখী উচ্চবিদ্যালয় মাঠে এ মেলার আয়োজন করা হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন। 

উপজেলা সম্মেলন কক্ষে আয়োজিত এ প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব। সেলিম আল দীন কেন্দ্রের সাধারণ সম্পাদক কুদরত-ই-খুদা পিকাসোর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিফটন, মহিলা ভাইস চেয়ারম্যান জোবেদা নাহার মিলি, উপজেলা শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম, পল্লী বিদ্যুৎ সোনাগাজী জোনাল অফিসের ডিজিএম আবু সাঈদ, সেলিম আল দীন কেন্দ্রের সাংগঠনিক সম্পাদক রাজীব সারওয়ার, মঙ্গলকান্দি বহুমুখী উচ্চবিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ইসমাঈল হোসেন সিরাজী, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফয়েজ উল্যাহ প্রমুখ। উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যানসহ স্থানীয় সাংস্কৃতিক কর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

সভায় সাংস্কৃতিক মন্ত্রণালয়ের অর্থায়নে আগামী ১৩-১৭ ফেব্রুয়ারি ৫ দিনব্যাপী নাট্যাচার্য সেলিম আল দীন মেলা সুষ্ঠু ও সন্দুরভাবে অনুষ্ঠানের লক্ষ্যে বিভিন্ন সিদ্ধান্ত নেওয়া হয়।

সেলিম আল দীন কেন্দ্রের সাধারণ সম্পাদক কুদরত-ই-খুদা পিকাসো বলেন, সংস্কৃতি মন্ত্রণালয়ের অনুমোদন ও নিদের্শনা পেয়ে জেলা ও উপজেলা প্রশাসনসহ উপজেলা পরিষদের সমন্বয়ে মেলা অনুষ্ঠানের জন্য তারা কাজ শুরু করেছে। মেলায় ঢাকা থিয়েটার, গ্রাম থিয়েটার এবং জাহাঙ্গীর নগর ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষার্থীরা সেলিম আল দীনের লেখা বিভিন্ন নাটক মঞ্চায়ন করবে। এছাড়া স্থানীয় সংস্কৃতি কর্মীদের অংশগ্রহণে বাংলাদেশের ইতিহাস-ঐতিহ্য তুলে ধরা হবে। এরই মধ্যে মেলার স্টল বরাদ্দ চলছে। স্টল নিতে আগ্রহীদের মেলায় অংশগ্রহণের লক্ষ্যে উপজেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ করার আহ্বান জানান পিকাসো।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২০ 
এসএইচডি/এইচজে 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-21 19:08:14