bangla news

ভোলায় ৩ দিনের নজরুল সম্মেলন শনিবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৯ ৫:২৮:০৭ পিএম
জাতীয় নজরুল সম্মেলন উপলক্ষ্যে সংবাদ সম্মেলন। ছবি: বাংলানিউজ

জাতীয় নজরুল সম্মেলন উপলক্ষ্যে সংবাদ সম্মেলন। ছবি: বাংলানিউজ

ভোলা: নজরুলের অসাম্প্রদায়িক চেতনা গণমানুষের মধ্যে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে ভোলায় তিন দিনের জাতীয় নজরুল সম্মেলন শুরু হচ্ছে শনিবার (২১ ডিসেম্বর)। সম্মেলন অনুষ্ঠিত হবে সোমবার (২৩ ডিসেম্বর) পর্যন্ত।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) দুপুরে জাতীয় নজরুল সম্মেলন উপলক্ষ্যে সাংবাদিকদের সঙ্গে ভোলা জেলা প্রশাসক (ডিসি) মাসুদ আলম ছিদ্দিকের এক সংবাদ সম্মেলনে এতথ্য জানানো হয়েছে।

ডিসি মাসুদ আলম ছিদ্দিক বাংলানিউজকে বলেন, কবি নজরুল ইনস্টিটিউট, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় ‘নজরুল প্রচলিত গানের সুর সংগ্রহ, স্বরলিপি প্রণয়ন, সংরক্ষণ, প্রচার এবং নবীন প্রজন্মকে উদ্বুদ্ধকরণ’ শীর্ষক প্রকল্পের  আওতায় এ সম্মেলন আয়োজন করা হয়েছে। ২১ ডিসেম্বর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে আনুষ্ঠানিকভাবে সম্মেলনের উদ্বোধন করবেন সাবেক সচিব এম মোকাম্মেল হক। 

তিনি আরও বলেন, জাতীয় নজরুল সম্মেলন উপলক্ষে ঢাকা থেকে শিল্পী, সাহিত্যিক, সাংস্কৃতিক ও গণ্যমান্য ব্যক্তিরা আসবেন। ইতোমধ্যে অনুষ্ঠানকে কেন্দ্র  করে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মৃধা মোজাহিদুল ইসলাম, ভোলা প্রেসক্লাবের সভাপতি এম হাবিবুর রহমান, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিরা।

তিন দিনের এ কর্মসূচিতে থাকবে আলোচনা সভা, কবিতা পাঠ, সংগীত, নৃত্য, নজরুলের জীবন পরিক্রমা, তথ্যচিত্র প্রদর্শনী ও গ্রন্থমেলা। এ অনুষ্ঠানে দেশবরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্বরা অংশ নেবেন।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ভোলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-19 17:28:07