ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

শিল্প-সাহিত্য

মুজিববর্ষ উপলক্ষে শিল্পকলায় অনুষ্ঠান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৯
মুজিববর্ষ উপলক্ষে শিল্পকলায় অনুষ্ঠান শিল্পকলা একাডেমির আয়োজনে শিল্পীদের বিভিন্ন কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে সংস্কৃতি প্রতিমন্ত্রী। ছবি: বাংলানিউজ

ঢাকা: মঞ্চে উপস্থিত শিল্পীদের পরনে লাল-সবুজের বসন, যা প্রতিনিধিত্ব করছে বাংলাদেশের লাল-সবুজ পতাকার। যে পতাকা অর্জনের লড়াইয়ে নেতৃত্ব দিয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার জন্মশতবর্ষ উপলক্ষে শিল্পকলা একাডেমির আয়োজনে শুরু হয়েছে প্রতিশ্রুতিশীল শিল্পীদের বিভিন্ন কর্মসূচি।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে এক অনুষ্ঠানে এসব কর্মসূচির উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। এ সময় আরও উপস্থিত ছিলেন প্রতিশ্রুতিশীল শিল্পীদের প্রশিক্ষক বরেণ্য শিল্পী সাবিনা ইয়াসমিন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

কে এম খালিদ বলেন, আজকে যারা প্রতিশ্রুতিশীল শিল্পী, তাদের ভেতর থেকে একদিন একজন সাবিনা ইয়াসমিন বেরিয়ে আসবেন, এটা আমাদের প্রত্যাশা।

তিনি বলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নতুন প্রজন্মের মাঝে সংস্কৃতির চর্চা আরও বেগবান করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এতে সহযোগিতা করছে শিল্পকলা একাডেমি।

সাবিনা ইয়াসমিন বলেন, আমি একজন শিল্পী, প্রশিক্ষক নই। তারপরও সবার অনুরোধে আমি প্রতিশ্রুতিশীল শিল্পীদের প্রশিক্ষণ দেওয়ার চেষ্টা করবো। এ সুযোগ পাওয়ায় আমি অনুপ্রাণিত বোধ করছি।

উদ্বোধনী অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশনায় সাবিনা ইয়াসমিন ও অন্য শিল্পীরা।  ছবি: বাংলানিউজউদ্বোধনী আলোচনা শেষে শুরু হয় সাংস্কৃতিক পর্ব। এতে শিল্পী সাবিনা ইয়াসমিনের পরিচালনায় প্রতিশ্রুতিশীল শিল্পীরা পরিবেশন করেন ‘আকাশ ভরা সূর্য তারা’, ‘সৃজন ছন্দে’, ‘জন্ম আমার ধন্য হলো মাগো’, ‘এ মাটি নয় জঙ্গিবাদের’ এবং ‘ও যার আপন খবর আপনার হয় না’ গানগুলো।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৯
ডিএন/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa