bangla news

গানে গানে শিল্পী কাইয়ুম চৌধুরীকে স্মরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৭ ৮:০৪:০২ পিএম
কাইয়ুম চৌধুরীর স্মরণানুষ্ঠানে সংগীত পরিবেশনা। ছবি: বাংলানিউজ

কাইয়ুম চৌধুরীর স্মরণানুষ্ঠানে সংগীত পরিবেশনা। ছবি: বাংলানিউজ

ঢাকা: গানে গানে বরেণ্য চিত্রশিল্পী কাইয়ুম চৌধুরীকে স্মরণ করলো বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও শিল্পী কাইয়ুম চৌধুরী ফাউন্ডেশন।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যা থেকে রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে বরেণ্য এ চিত্রশিল্পীর ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শুরু হয়েছে স্মরণানুষ্ঠান। অনুষ্ঠান চলবে রাত ৯টা পর্যন্ত।

কাইয়ুম চৌধুরীর লিখিত গান ‘জীবনে যত আনন্দ’, ‘এ পথে আমি যে বারবার’, ‘যে তোমায় ছাড়ে’ সহ নানা গান গেয়ে স্মরণানুষ্ঠানে বরেণ্য এ শিল্পীকে স্মরণ করেন শিল্পীরা।

অনুষ্ঠানে গান পরিবেশন করেন শিল্পী বুলবুল ইসলাম, তানিয়া মান্নান, জান্নাত-এ ফেরদৌস লাকী, সত্যজিৎ ঘোষ, পূরবী বড়ুয়া, মৃত্তিকা সহিতা, টিংকু শীল, শমী সুহৃদ, শ্রাবন্তী ধর, জাহিদ কিরণ, পর্ণা দেবরায় পিউ, দীপ্র নিশান্ত, প্রিয়াঙ্কা মজুমদার ও রতন মজুমদার। 

অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান, অধ্যাপক আবুল মনসুর, বাংলাদেশ শিল্পকলা একাডেমির সচিব বদরুল আলম ভুঁইয়া, কাইয়ুম চৌধুরীর সহধর্মিণী তাহেরা চৌধুরী প্রমুখ। 

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, ডিসেম্বর ১৯,২০১৯
টিএম/এবি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-17 20:04:02