bangla news

রাশিয়ান সংস্কৃতি কেন্দ্রের সঙ্গে সাংবাদিকদের মতবিনিময়

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১১ ৩:০১:৫৪ পিএম
ঢাকার রাশিয়ান সংস্কৃতি কেন্দ্রের সঙ্গে সাংবাদিকদের মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন পরিচালক ম্যাক্সিম দোব্রোখোতভ। ছবি: বাংলানিউজ

ঢাকার রাশিয়ান সংস্কৃতি কেন্দ্রের সঙ্গে সাংবাদিকদের মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন পরিচালক ম্যাক্সিম দোব্রোখোতভ। ছবি: বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশের গণমাধ্যমে রাশিয়াকে আরও বেশি তুলে ধরার আহ্বান জানিয়েছেন ঢাকার রাশিয়ান সেন্টার অব সাইন্স অ্যান্ড কালচারের পরিচালক ম্যাক্সিম দোব্রোখোতভ।

বুধবার (১১ ডিসেম্বর) দুপুরে ধানমন্ডিতে সেন্টারের নিজস্ব কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, বাংলাদেশ এবং রাশিয়ার মাঝের সম্পর্ক অনেক উন্নত এবং এর সম্পর্ক আগামীতে আরও উন্নত হওয়ার আশা করি।

সভায় সম্প্রতি রাশিয়া ভ্রমণ করে আসা গণমাধ্যমকর্মী মেহেদি হাসান শিমুল এবং তারেক মাহমুদ তাদের ভ্রমণের অনুভূতি প্রকাশ করেন।

তারা বলেন, বিশ্বযুদ্ধের পরও রাশিয়া উঠে দাঁড়িয়ে নিজেদের প্রমাণ করেছে। সাহিত্য, সংস্কৃতি, বিজ্ঞানে তারা এগিয়েছে বহুদূর। পর্যটন এবং আতিথেয়তায় দেশটির মানুষ অনন্য। এছাড়াও বিশ্বযুদ্ধে যারা তাদের বিরুদ্ধে ছিল, তাদের সঙ্গেও দেশটি বন্ধুপ্রতিম সম্পর্ক গড়ে তুলছে।

এসময় আরও উপস্থিত ছিলেন রাশিয়ান সেন্টার অব সাইন্স এন্ড কালচারের সাংস্কৃতিক অনুষ্ঠান প্রধান প্রশান্ত কুমার বর্মন, শিক্ষা বিভাগের প্রধান সৈয়দ বজলুল হাসান রাজিবসহ বিভিন্ন গণমাধ্যম কর্মীরা।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৯
এইচএমএস/এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   রাশিয়া
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-11 15:01:54