ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

ধানমন্ডি বেঙ্গল শিল্পালয়ে চলছে ১২ জন শিল্পীর যৌথ চিত্র প্রদর্শনী

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১১
ধানমন্ডি বেঙ্গল শিল্পালয়ে চলছে ১২ জন শিল্পীর যৌথ চিত্র প্রদর্শনী

বাংলাদেশের স্বাধীনতার ৪০ বছর পূর্তি এবং রবীন্দ্রনাথ ঠাকুরের সার্ধশততম জন্মবার্ষিকী উপলক্ষে গত অক্টোবর মাসে দেশের ১২ জন বিশিষ্ট শিল্পীর অংশগ্রহণে কুষ্টিয়ায় একটি আর্ট ক্যাম্প আয়োজিত হয়।

ব্রিটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ এর সহযোগিতায় ১৯ ডিসেম্বর থেকে ধানমন্ডি বেঙ্গল গ্যালারিতে শুরু হয়েছে ‘মাতৃভূমির গান’ (Song of Our Motherland) শীর্ষক ১২ জন শিল্পীর চার দিনব্যাপী চিত্রকর্মের প্রদর্শনী।

এখানে ‘বাংলাদেশের জাতীয় সংগীত’কে বিষয় করে আর্ট ক্যাম্পে আঁকা চিত্রকর্মসমূহ প্রদর্শিত হচ্ছে।

১৯ ডিসেম্বর সন্ধ্যা ৭ টায় প্রদর্শনীর উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিএটিবি’র ব্যবস্থাপনা পরিচালক মি. অরুন কউল এবং বেঙ্গল গ্যালারি অব্ ফাইন আর্টস এর পরিচালক সুবীর চৌধুরী।

প্রদর্শনীতে অংশগ্রহণকারী শিল্পীরা হলেন কাইয়ুম চৌধুরী, সমরজিৎ রায় চৌধুরী, হাশেম খান, রফিকুন নবী, মাহমদুল হক, শহীদ কবির, ফরিদা জামান, মোহাম্মদ ইউনুস, কনক চাঁপা চাকমা, মোহাম্মদ ইকবাল, তৈয়বা বেগম লিপি এবং আনিসুজ্জামান।

প্রদর্শনীতে মোট চিত্রকর্মের সংখ্যা ২৪ টি। প্রদর্শনী চলবে প্রতিদিন দুপুর ১২ টা থেকে রাত  ৮ টা পর্যন্ত। শেষ হবে আগামী ২২ ডিসেম্বর।

বাংলাদেশ সময় ১২৪৮, ডিসেম্বর ২০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।