ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

শিল্প-সাহিত্য

ছায়ানটের শ্রোতার আসরে লালনভাবে চন্দনা মজুমদার

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৪ ০১:৩০:০৮ এএম
ছায়ানটের শ্রোতার আসরে লালনভাবে চন্দনা মজুমদার লোকসঙ্গীত শিল্পী চন্দনা মজুমদার

ঢাকা: লালনের গান প্রায় সবাই শোনেন। তবে যেগুলো সবসময় চলমান, সেগুলোই ঘুরে ফিরে আসে শ্রোতাদের কাছে। তাইতো লালনের একটু অপরিচিত গানগুলো শ্রোতাদের সামনে মেলে ধরলেন বিশিষ্ট লোকসঙ্গীত শিল্পী চন্দনা মজুমদার।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় রাজধানীর ছায়ানটে অনুষ্ঠিত এই আয়োজনে লালনের সেসব গানকেও শ্রোতারা ধারণ করে নিয়েছেন প্রাণভরে। সন্ধ্যায় ছায়ানটের রমেশচন্দ্র দত্ত স্মৃতি মিলনকেন্দ্রে অনুষ্ঠিত হয় এই আয়োজন শ্রোতার আসর।

আসরের শুরুতে নবীন শিল্পী হিসেবে ছায়ানট সঙ্গীতবিদ্যায়তনের শিক্ষক সহযোগী মো. মানিক জালালউদ্দিন খাঁ গান পরিবেশন করেন। এসময় তিনি ‘প্রাণনাথ ছাড়িয়া যাইওনা মোরে’ এবং ‘ভাবতরঙ্গে এসো আমার সঙ্গে’ গান দুটি পরিবেশন করেন।

এরপর ছায়ানট সঙ্গীতবিদ্যায়তনের শিক্ষক এবং বিশিষ্ট লোকসঙ্গীত শিল্পী চন্দনা মজুমদার লালনের ‘জগত মুক্তিতে ভোলালেন সাঁই’, ‘নিগুম বিচারে সত্য’, ‘গুরু আমারে কি করে রাখবেন করে চরণদাসী’, ‘সায় আমারে কখন খেলে কোন খেলা’, ‘ঘর বেঁধেছে ভালো ঘরামী’সহ বেশ কিছু লোকসঙ্গীত পরিবেশন করেন।

অনুষ্ঠানে লালনের গানগুলো ভাবরসে উপলব্ধি করেছেন সবাই, তেমনি তার পাশাপাশি লোকসঙ্গীতগুলোও প্রাণভরে উপভোগ করেন দর্শক-শ্রোতারা।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৯
এইচএমএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa