ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

শিল্প-সাহিত্য

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ:শুরু হচ্ছে শ্রাবণ বইগাড়ির বইআড্ডা

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০৭ ১২:২৬:৪০ এএম
বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ:শুরু হচ্ছে শ্রাবণ বইগাড়ির বইআড্ডা ‘১৯৭১: বিদেশি গণমাধ্যমে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ’ বইয়ের মোড়ক

ঢাকা: বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের পাক্ষিক আয়োজন হিসেবে এবার থেকে নিয়মিত পাক্ষিক বইআড্ডার আয়োজন করবে শ্রাবণ বইগাড়ি। ঢাকা ইনিশিয়েটিভের সহযোগিতায় প্রথম উদ্যোগ হিসেবে বইআড্ডা হবে আগামী শনিবার (০৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর দীপনপুর বুকশপে।

মানিক মোহাম্মদ রাজ্জাক-এর লেখা ‘১৯৭১: বিদেশি গণমাধ্যমে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ’- বই নিয়ে এদিন সন্ধ্যা ৬টায় ২৩০ নিউ এলিফ্যান্ট রোড (কাঁটাবন সিগন্যাল থেকে একটু দূরে) দীপনপুর বুকশপে এ মাসের প্রথম বইআড্ডা অনুষ্ঠিত হবে।  

আড্ডায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী।

বিশেষ অতিথি থাকবেন মুজিবনগর সরকারের গার্ড অব অনারের নেতৃত্ব দেওয়া এসপি মাহবুব উদ্দিন আহমেদ বীর বিক্রম, বিশিষ্ট সাংবাদিক-লেখক সৈয়দ ইশতিয়াক রেজা, ড. বিশ্বজিৎ ঘোষ, ড. সৌমিত্র শেখর, লেখক মানিক মোহাম্মদ রাজ্জাক।

শ্রাবন প্রকাশনীর প্রকাশক রবীন আহসান বলেন, শ্রাবণ বইগাড়ি আগামী ১৯ মাসে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষকে সামনে রেখে বঙ্গবন্ধুকে নিয়ে প্রকাশিত ৪০টি বাছাই বই নিয়ে এই বই আড্ডার আয়োজন করবে।  

ঢাকা ইনিশিয়েটিভের সমন্বয়ক পার্থ সারথি দাস বলেন, এই আয়োজনে আমরা যুক্ত থাকতে পেরে ভীষণ খুশি। কারণ এই প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর যাপিত জীবনের কর্ম তুলে ধরলে তারা আলোকিত হবে।

উদ্যোগের মিডিয়া পার্টনার কালের কণ্ঠ, জিটিভি ও চ্যানেল আই।  

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৯
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa