ঢাকা, শুক্রবার, ৩ আশ্বিন ১৪২৭, ১৮ সেপ্টেম্বর ২০২০, ২৯ মহররম ১৪৪২

শিল্প-সাহিত্য

বরিশালে রবীন্দ্রসঙ্গীত পরিষদের সম্মেলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১৯
বরিশালে রবীন্দ্রসঙ্গীত পরিষদের সম্মেলন র‌্যালিতে সংগঠনের কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক নওরোজ মোহাম্মদ সাঈদ। ছবি: বাংলানিউজ

বরিশাল: জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদের বরিশাল শাখার সপ্তদশ দ্বি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করা হয়েছে। 

শুক্রবার (১৯ সেপ্টেম্বর) সকালে সম্মেলন উপলক্ষে নগরের সদর বালিকা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে জাতীয় সংগীত পরিবেশন এবং জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলন করা হয়। সম্মেলন উদ্বোধন করেন সাংবাদিক ও সংস্কৃতি জন অ্যাডভোকেট মানবেন্দ্র বট ব্যাল।



উদ্বোধনকালে তিনি বলেন, রবীন্দ্রনাথের প্রেরণা আমাদের চেতনা হয়ে আজো পথ দেখায়। তার চেতনায় বিশ্বাসী হয়ে অসাম্প্রদায়িক চিন্তা চেতনা বিস্তারে আমাদের একযোগে কাজ করতে হবে।  

এ সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট রবীন্দ্রসঙ্গীত শিল্পী ও গবেষক অধ্যাপক ড. অসীম কুমার দত্ত, সংগঠনের কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক নওরোজ মোহাম্মদ সাঈদ, সংগঠনের বরিশাল জেলা শাখার সভাপতি কাজল ঘোষ, সাধারণ সম্পাদক উত্তম কুমার বড়াল প্রমুখ।
 
সম্মেলন উপলক্ষে একটি র‌্যালি বের করা হয় যা নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সদর গালর্স স্কুল মিলনায়তনে দ্বি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।  

এদিকে, সন্ধ্যায় সম্মেলন উপলক্ষে আয়োজন করা হয়েছে প্রদীপ প্রজ্জ্বলন ও আলোচনা সভা এবং গুণীজন সংবর্ধনা।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৯
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa