ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

কক্সবাজারে শোক দিবস চিত্রাঙ্কনের পুরস্কার বিতরণ

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩১ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৯
কক্সবাজারে শোক দিবস চিত্রাঙ্কনের পুরস্কার বিতরণ ছবি:বাংলানিউজ

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যু বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কক্সবাজারে শিক্ষার্থীদের মাঝে শোক দিবসের চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৯ আগষ্ট) বিকেলে কক্সবাজার জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে এ পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

তিনি এসময় বলেন, ‘বাংলাদেশ ও বাঙালির সবচেয়ে হৃদয় বিদারক ও মর্মস্পর্শী শোকের মাস আগস্ট। ১৫ আগষ্ট আসে বাঙালির হৃদয়ে শোক আর কষ্টের দীর্ঘশ্বাস হয়ে। বাঙালি জাতি আজ গভীর শোক ও শ্রদ্ধায় তার শ্রেষ্ঠ সন্তানকে স্মরণ করে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি ও বাঙালি জাতীয়তাবাদকে সবার ওপরে স্থান দিয়েছিলেন। তিনি গণতন্ত্রে বিশ্বাস করতেন এবং সারা জীবন গণতন্ত্রের জন্য এবং বাংলার মানুষের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার জন্য লড়াই করেছেন।

জেলা শিল্পকলা একাডেমি আয়োজিত চিত্রাঙ্কন পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আমিন আল পারভেজ, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রামমোহন সেন, জেলা শিল্পকলা একাডেমির যুগ্ন সাধারণ সম্পাদক মো. খোরশেদ আলম, কবি শামীম আক্তার প্রমূখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক বিশ্বজিৎ পাল বিশু। অনুষ্ঠানের সঞ্চালনা করেন জেলা কালচারাল অফিসার সুদিপ্তা চক্রবর্তী।

অনুষ্ঠানে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

বাংলাদেশ সময়: ১১২৮ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৯
এইচএমএস/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।