ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

মেলায় এলো ‘রবীন্দ্র চেতনায় সুফিবাদ ও বিবিধ প্রসঙ্গ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৯
মেলায় এলো ‘রবীন্দ্র চেতনায় সুফিবাদ ও বিবিধ প্রসঙ্গ’ ‘রবীন্দ্র চেতনায় সুফিবাদ ও বিবিধ প্রসঙ্গ’ বইয়ের মোড়ক উন্মোচন/ছবি: বাদল

ঢাকা: বেলাল বাঙালির ‘রবীন্দ্র চেতনায় সুফিবাদ ও বিবিধ প্রসঙ্গ’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সংসদ সদস্য রাশেদ খান মেনন।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) মেলার ১৮তম দিনে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বইটির মোড়ক উন্মোচন করা হয়। মেলার ৫৮১ নম্বর গণপ্রকাশনের স্টলে পাওয়া যাবে বইটি।

রাশেদ খান মেনন বলেন, ধর্ম প্রচার থেকে সুফিবাদের উৎপত্তি। ইসলাম ধর্ম অনুভূতিমূলক, সৌহার্দের। কিন্তু ধর্মান্ধ ওহাবি মতবাদীরা উগ্র সাম্প্রদায়িকতার মাধ্যমে আমাদের শিল্প-সাহিত্যে আঘাত করছে। আঘাত করেছে সত্য-সুন্দরের সুফিবাদে।

বইটির লেখক বেলাল বাঙালি বলেন, রবীন্দ্র চেতনায় সুফিবাদ ও বিবিধ প্রসঙ্গ বইটি মূলত চিরন্তর প্রেমের ইশতেহার। সে প্রেম হলো শ্বাশত, মানবীয় প্রেম, দেশপ্রেম, ভাবগতপ্রেম। প্রেম প্রভাকর শক্তি। যার স্পর্শে সামান্য ধূলিকণা অমূল্য মাণিক্যে রূপ নেয়। আশাকরি বইটি পাঠকের মন কাড়তে পারবে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
ইএআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।