bangla news

জাতীয় আলোকচিত্র প্রদর্শনী ‘চতুষ্কোণ’ অনুষ্ঠিত

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-২৭ ৬:৩০:৫৩ পিএম
এক্সিবিশনের পুরস্কার হাতে বিজয়ীরা। ছবি: বাংলানিউজ

এক্সিবিশনের পুরস্কার হাতে বিজয়ীরা। ছবি: বাংলানিউজ

জবি: ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফকি সোসাইটি'র আয়োজনে প্রথমবারের মতো জাতীয় আলোকচিত্র প্রদর্শনী ‘চতুষ্কোণ-ন্যাশনাল ফটোগ্রাফি কনটস্টে ও এক্সিবিশন’ অনুষ্ঠিত হয়েছে।

রাজধানীর শিল্পকলা একাডেমীতে ২৪ অক্টোবর (বুধবার) থেকে শুরু হয়ে দু'দিন ব্যাপী এই চিত্রকর্ম প্রদর্শনীটি শেষ হয় ২৬ অক্টোবর (শুক্রবার)।

উদ্যোক্তারা জানান, প্রায় ১ মাস ব্যাপী অনলাইনে ছবি সংগ্রহের মধ্য দিয়ে শুরু এ আয়োজনে দেশের বিভিন্ন স্থানের স্কুল-কলেজে ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছাড়াও বিভিন্ন প্রফেশনাল আলোকচিত্রীর ছবি স্থান পায়। এতে প্রায় ১৬শ' ছবি জমা পড়ে যেখান থেকে বাছাই করা ৮০টি ছবি স্থান পায় প্রদর্শনীতে।

এক্সিবিশনের দ্বিতীয় দিনে গ্যালারিতে ফটোগ্রাফি বিষয়ক আলোচনার সভা আয়োজন করা হয়। এতে অংশ নেন বিশিষ্ট আলোকচিত্রী হাসান চন্দন ও জয় কে রায় চৌধুরী।

এক্সিবিশনের সমাপণী দিনে বিকেল ৫টায় প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপার্চায প্রফসের ড. মিজানুর রহমান, এবং সভাপতিত্ব করেন সংগঠনের মডারেটর ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী শিক্ষক দ্বীন ইসলাম।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটির প্রেসিডেন্ট অংকুর রয় বলেন, এরকম একটি আয়োজন আমাদরে কাছে একসময় স্বপ্নের মতো ছিলো। তবে বিভিন্ন ধরনের প্রতিকূলতার মুখোমুখি হয়েও আমরা থেমে যাইনি। সর্বোচ্চ চেষ্টা আর ভালোবাসা দিয়ে বেশ সফলভাবেই আমরা প্রথমবারের মতো জাতীয় পর্যায়ে ‘চতুষ্কোণ’ শিরোনামে এ এক্সিবিশন করতে পেরেছি। যা আমাদের জন্য সত্যিই অনেক আনন্দের। আমরা এ ধারা অব্যাহত রাখার প্রত্যাশা ব্যক্ত করছি।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৮
কেডি/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   জগন্নাথ বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2018-10-27 18:30:53