ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

রাগ-রূপে-গীতে ছায়ানটের সঙ্গীতাসর 

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৮
রাগ-রূপে-গীতে ছায়ানটের সঙ্গীতাসর  রাগ-রূপে-গীতে ছায়ানটের সঙ্গীতাসরের একটি মুহূর্ত। ছবি-বাংলানিউজ

ঢাকা: 'রাগ-রূপে-গীত' শীর্ষক সঙ্গীতাসরে বাগেশ্রী, পটদীপ, সাহানা ও পরজ রাগে ধ্রুপদ ও খেয়াল পরিবেশনের মধ্য দিয়ে শেষ হলো ছায়ানটের শ্রোতার আসর।

শুক্রবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় ছায়ানটের রমেশচন্দ্র দত্ত স্মৃতি মিলনকেন্দ্রে অনুষ্ঠিত এ আয়োজনে সঙ্গীত পরিবেশন করেন শিল্পী অভিজিৎ কুণ্ডু, শ্রাবন্তী ধর, সুপ্তিকা মণ্ডল ও অভিপ্রিয় চক্রবর্তী।

আয়োজনে একই রাগে রবীন্দ্রনাথ ও নজরুলের গান পরিবেশন করেন সুমন মজুমদার, সত্যম কুমার দেবনাথ, সুস্মিতা দেবনাথ শুচি ও সেমন্তী মঞ্জরী।

গানের আয়োজনে রাগ বাগেশ্রীতে ধ্রুপদী ও গান পরিবেশনে ছিলেন অভিজিত কুণ্ডু ও সুমন মজুমদার। তারা পরিবেশন করেন নজরুল সঙ্গীত- চাঁদ হেরিছে ও চিন্ময়ী রূপ। সত্যম কুমার পরিবেশন করেন- কে গো আমি ও নিবিড় ঘন আঁধারে।

রাগ পরজে শ্রাবন্তী ধন পরিবেশন করেন শ্রাবন্তী ধর। এসময় সেমন্তী মঞ্জরী পরিবেশন করেন রবীদ্রসঙ্গীত-তব প্রেমের সুধারসে এবং গভীর রজনী নিলাম হৃদয়ে।

আয়োজনে যন্ত্রানুসঙ্গে ছিলেন এস্রাজে অসিত বিশ্বাস, হারমোনিয়ামে টিংকু শীল, মন্দিরায় প্রদীপ কুমার রায় এবং তবলায় এনামুল হক ওমর, ইফতেখার আলম ডলার ও প্রশান্ত ভৌমিক, তানপুরায় সৈয়দা সানজিদা, জোহরা বিথীকা ও দীপু সমাদ্দার। অনুষ্ঠান সঞ্চালনা করেন রেজোয়ান আলী লাবলু।

বাংলাদেশ সময়: ২২২৪ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৮
এইচএমএস/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।