ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

খাগড়াছড়িতে ১০ গুণীজনকে সম্মাননা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৫ ঘণ্টা, অক্টোবর ১, ২০১৮
খাগড়াছড়িতে ১০ গুণীজনকে সম্মাননা গুণী শিল্পীদের হাতে সম্মাননার ক্রেস্ট তুলেদেন জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে ১০জন গুণী শিল্পীকে সম্মাননা দিয়েছেন জেলা শিল্পকলা একাডেমি।

রোববার (৩০ সেপ্টেম্বর) রাতে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সহযোগীতায় জেলা শিল্পকলা একাডেমির হলরুমে এ সম্মাননা দেওয়া হয়।  

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক (ডিসি) মো. শহিদুল ইসলাম।

সম্মাননা পাওয়া ১০ গুণী ব্যক্তি হলেন- কণ্ঠ শিল্পী বিভাগে মো. আবুল কাশেম ও প্রভাকর বড়ুয়া, লোক সংগীত শিল্পী বিভাগে রতন কুমার ত্রিপুরা ও বিধান রায় বিশ্বাস, যন্ত্রসংগীত শিল্পী বিভাগে যতীন্দ্র লাল রোয়াজা, চলচিত্রনির্মাণ বিভাগে চৌধুরী আতাউর রহমান রানা, ফটোগ্রাফি বিভাগে তরুণ কুমার ভট্টাচার্যী, কবিতা আবৃত্তি বিভাগে মংপ্রু চৌধুরী, সৃজনশীল সংগঠক বিভাগে খগেশ্বর ত্রিপুরা এবং সাংস্কৃতিক গবেষক হিসেবে প্রভাংশু ত্রিপুরা।
 
১০ গুণী শিল্পীকে উত্তরীয়, ক্রেস্ট, সার্টিফিকেট এবং নগদ অর্থ তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক শহিদুল ইসলাম, বিশেষ অতিথি পুলিশ সুপার (এসপি) মোহা. আহমার উজ্জামান, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা কমিটির সদস্য নুরন্নবী চৌধুরী এবং খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল।  

২০১৭-১৮ সালে পাঁচ জন করে মোট ১০ জনকে এই সম্মাননা দেওয়া হয়। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ০২২৫ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৮
এডি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।