ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

আইজিসিসির আয়োজনে অলক কুমারের গজল

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৪ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৮
আইজিসিসির আয়োজনে অলক কুমারের গজল অলক কুমার সেন।

ঢাকা: ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টারের (আইজিসিসি) আয়োজনে রাজধানীর জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল অডিটোরিয়ামে একটি সঙ্গীতসন্ধ্যা অনুষ্ঠিত হতে চলেছে। এতে গজল পরিবেশন করবেন শিল্পী অলক কুমার সেন।

আগামী মঙ্গলবার (১০ এপ্রিল) সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে শুরু হবে অনুষ্ঠানটি।

অলক কুমার সেন বাংলাদেশের একজন সুপরিচিত শাস্ত্রীয় সঙ্গীত ও গজল শিল্পী।

সঙ্গীত পরিবারে জন্মগ্রহণ করেন অলক কুমারের হাতেখড়ি হয় পরিবারের সহচর্যে। প্রাথমিক জীবনে তিনি বাদল কুমার প্রান্তীকের অধীনে দীর্ঘ সাত বছর শাস্ত্রীয় সঙ্গীতের প্রশিক্ষণগ্রহণ করেন। তরুণ বয়সেই তিনি জাতীয় পর্যায়ের একাধিক সঙ্গীত প্রতিযোগিতায় বিজয়ী হন।

অলক কুমার বাংলাদেশ বেতার ও বিটিভির প্রথম শ্রেণির তালিকাভুক্ত শিল্পী। এছাড়াও বাংলাদেশ ও ভারতের বহু টেলিভিশন চ্যানেল ও রেডিওতে তাকে সঙ্গীত পরিবেশন করতে দেখা যায়। শাস্ত্রীয় সঙ্গীত ছাড়াও আধুনিক বাংলা গান, ভজন, গজলসহ সঙ্গীতের বিভিন্ন শাখায় তার সাবলীল পদচারণা।

সার্ক সম্মেলন, ছায়ানট ক্লাসিকাল কনফারেন্স, বাফা বার্ষিক সম্মেলন, বেঙ্গল ফাউন্ডেশনসহ বহু উৎসবে ও গুরুত্বপূর্ণ ইভেন্টে তিনি শাস্ত্রীয় সঙ্গীত ও গজল পরিবেশন করেছে।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৮
এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।