ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

শিল্প-সাহিত্য

কল্পতরুর ২ দিনব্যাপী ভরতনাট্যম উৎসব

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২১ ঘণ্টা, মার্চ ১, ২০১৮
কল্পতরুর ২ দিনব্যাপী ভরতনাট্যম উৎসব ভারতনাট্যম উৎসব

স্বনামধন্য শিল্প-প্রতিষ্ঠান ‘সাধনা’র সহোদরা সংগঠন কল্পতরু ‘রঙ্গপ্রবেশ ২০১৮’ শীর্ষক দুই দিনব্যাপী ভরতনাট্যম উৎসবের আয়োজন করছে। আইইউবি’র উদ্যোগ ও তাদের প্রেক্ষাগৃহে আগামী ০২ ও ০৩ মার্চ সন্ধ্যা ৬:৩০ টায় এ নৃত্যোৎসবের পর্দা উঠবে।

এটি রঙ্গপ্রবেশের দ্বিতীয় উপস্থাপনা। প্রথম রঙ্গপ্রবেশ অনুষ্ঠিত হয়েছিল ২০১৫ সালে।

কল্পতরুর পক্ষ থেকে বলা হয়, এবারের উৎসবে প্রথম দিন একক ভরতনাট্যম মার্গম পরিবেশন করবেন, ভারত থেকে সদ্য ফিরে আসা বাংলাদেশের নবীন নৃত্যশিল্পী অর্থি আহমেদ। সাথে সরাসরি সঙ্গীত এবং যন্ত্রানুষঙ্গে থাকছেন ভারতের ব্যাঙ্গালোর থেকে আসা বিশিষ্ট শিল্পীচতুষ্টয়।

তাদেরকে নাটুওয়াঙ্গমে নেতৃত্ব দেবেন নৃত্যগুরু কীর্তি রামগোপাল যিনি সম্পূর্ণ অনুষ্ঠানের পরিকল্পনা করেছেন এবং প্রশিক্ষণ দিয়েছেন।

দ্বিতীয় দিন, কল্পতরুর নৃত্যশিক্ষার্থীদের নৃত্য প্রদর্শনের আগে বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে আমন্ত্রিত শিল্পীদের পরিবেশনায় কর্ণাটিক কাচেরি, বা সঙ্গীতানুষ্ঠান।

কল্পতরু একমাত্র বাংলাদেশি নৃত্যপ্রশিক্ষণ কেন্দ্র, যার শিক্ষার্থীরা ভারতের সবচাইতে সম্মানার্হ খজুরাহো নৃত্যোৎসবে দু’বার নৃত্য পরিবেশন করার জন্য আমন্ত্রিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, মার্চ ০১, ২০১৮
এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa