ঢাকা, রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

শিল্প-সাহিত্য

বছরজুড়ে বই পড়ায় বরিশালে ১৮১২ শিক্ষার্থীকে পুরস্কৃত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৮
বছরজুড়ে বই পড়ায় বরিশালে ১৮১২ শিক্ষার্থীকে পুরস্কৃত বিজয়ী শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয়

বরিশাল: বিশ্বসাহিত্য কেন্দ্রের উদ্যোগে আয়োজিত বই পড়া প্রতিযোগিতায় বরিশালে বিজয়ী এক হাজার ৮শ ১২ শিক্ষার্থীর মাঝে পুরস্কার বিতরণ করা হয় হয়েছে।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় বরিশাল নগরের ব্যাপ্টিস্ট মিশন বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে পুরস্কার হিসেবে মহামূল্যবান বই বিজয়ী শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয়।

বিশ্বসাহিত্য কেন্দ্রের যুগ্ম-পরিচালক (প্রোগ্রাম) মেসবাহ উদ্দিন আহমেদ সুমনের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার বরিশালের উপ-পরিচালক এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবুল কালাম আজাদ, বিশ্বসাহিত্য কেন্দ্রের শুভানুধ্যায়ী অবসরপ্রাপ্ত অধ্যাপক সাইদুননেছা লাইলা, বরিশাল জেলার জেলা শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার হোসেন, অভিনেতা-লেখক ও অনুবাদক খায়রুল আলম সবুজ, দু’বার এভারেস্ট বিজয়ী এমএ মুহিত, ব্যাপ্টিস্ট মিশন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মেরী সূর্য্যানী সমদ্দার, গ্রামীণফোনের হেড অব মার্কেটিং (বরিশাল সার্কেল) দ্বীপেশ কুমার দাশ এবং বিশ্বসাহিত্য কেন্দ্রের পরিচালক ও উপ-সচিব শরিফ মো. মাসুদ।


বিজয়ী শিক্ষার্থীদের জন্য মহামূল্যবান বই
বিশ্বসাহিত্য কেন্দ্রের দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রমের আওতায় পরিচালিত বরিশাল মহানগরের স্কুল পর্যায়ে বই পড়া কার্যক্রমের ২০১৭ শিক্ষাবর্ষের ৩৩টি বিদ্যালয়ের ১ হাজার ৮শ ১২ শিক্ষার্থীকে ৪টি ক্যাটাগরীতে এই পুরস্কার দেওয়া হয়। এরআগে গত এক বছর ধরে বই পড়া প্রতিযোগিতা চলে।

অনুষ্ঠানে স্থানীয় সরকার বরিশালের উপ-পরিচালক এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবুল কালাম আজাদ বলেন, বই পড়ার মাধ্যমে যে জ্ঞানের আহরণ হয়, তার মাধ্যমে একজন মানুষ সারা পৃথিবীকে আলোকিত করতে পারে। তোমরা হচ্ছো সেই আলোর পথের অভিযাত্রী।

অভিনেতা, লেখক ও অনুবাদক খায়রুল আলম সবুজ বলেন, তোমাদের আরও বেশি বেশি বই পড়তে হবে, যাতে তোমরা তোমাদের স্বপ্নের চূঁড়ায় পৌঁছাতে পারো।

ব্যাপ্টিস্ট মিশন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মেরী সূর্য্যানী সমদ্দার বলেন, বই পড়তে পড়তে তোমাদের মধ্যে নতুন নতুন স্বপ্ন দানা বাঁধবে। যার বাস্তবায়নে এগিয়ে যাবে আমাদের সোনার বাংলাদেশ।  

পুরস্কারের বইসহ উৎসব আয়োজনে সার্বিক সহযোগিতা করেছে গ্রামীণফোন লিমিটেড।  

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
এমএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa