ঢাকা, শনিবার, ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

শিল্প-সাহিত্য

ভালোবাসা দিবসে আইজিসিসির রবীন্দ্রসঙ্গীত সন্ধ্যা

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৮
ভালোবাসা দিবসে আইজিসিসির রবীন্দ্রসঙ্গীত সন্ধ্যা অভিজিৎ মজুমদার, সুকান্ত চক্রবর্তী ও সেঁজুতি বড়ুয়া

ঢাকা: ভালোবাসা দিবসে রবীন্দ্রসঙ্গীত নিয়ে হাজির হচ্ছেন বাংলাদেশ ও পশ্চিম বাংলার তিনজন গুণী রবীন্দ্রসঙ্গীত শিল্পী। 

‘প্রেমে, প্রাণে গান’ শীর্ষক এ সঙ্গীতানুষ্ঠানটি আয়োজন করেছে ইন্দিরা গান্ধী কালচারার সেন্টার। এতে সঙ্গীত পরিবেশন করবেন অভিজিৎ মজুমদার, সুকান্ত চক্রবর্তী ও সেঁজুতি বড়ুয়া।

রাজধানীর জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল অডিটরিয়ামে বুধবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে শুরু হবে অনুষ্ঠানটি। এ অনুষ্ঠান সবার জন্য উন্মুক্ত।

অভিজিৎ মজুমদার পশ্চিম বাংলার একজন সম্ভাবনাময় বীন্দ্রসঙ্গীত শিল্পী। তিনি রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয় থেকে রবীন্দ্রসঙ্গীতের উপর উচ্চশিক্ষা নেন। বর্তমানে শান্তিনিকেতনের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে রবীন্দ্রসঙ্গীতের উপর পিএইচডি কোর্সে অধ্যয়নরত। পাশাপাশি তিনি অল ইন্ডিয়া রেডিওর একজন নিয়মিত শিল্পী।

বাংলাদেশের একজন তরুণ রবীন্দ্রসঙ্গীত শিল্পী সুকান্ত চক্রবর্তী। তিনি ছায়ানটের একজন ফ্যাকাল্টি মেম্বার। তাছাড়া বিটিভি ও বাংলাদেশ বেতারে তাকে নিয়মিত সঙ্গীত পরিবেশন করতে দেখা যায়। বাংলাদেশ শিল্পকলা একাডেমি, জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মেলন পরিষদসহ বিভিন্ন স্থানে তিনি গান গেয়েছেন। রবীন্দ্রসঙ্গীতের জন্য ২০০১, ২০০২ ও ২০০৩ সালে টানা তিন বছর বাংলাদেশ সরকার তাকে স্বর্ণপদক দেন।  

সেঁজুতি বড়ুয়া ছায়ানটের একজন শিক্ষিকা এবং ‘না-গান গাওয়ার দলে’র প্রতিষ্ঠাতা সদস্য। দেশের অনেক অভিজ্ঞ শিল্পীদের সঙ্গে বহু স্টেজে সঙ্গীত পরিবেশন করেছেন এ গুণী শিল্পী।  

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৮
এনএইচটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa