bangla news

তিনি বইয়ের ফেরিওয়ালা

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১১ ৯:১৮:৪৬ এএম
মেলায় বইয়ের ফেরিওয়ালা লুৎফে আরা বেগম/ ছবি: দেলোয়ার হোসেন বাদল

মেলায় বইয়ের ফেরিওয়ালা লুৎফে আরা বেগম/ ছবি: দেলোয়ার হোসেন বাদল

অমর একুশে গ্রন্থমেলা থেকে: বয়স বেশি দেখে প্রকাশক তাকে ফিরিয়ে দিয়েছিলেন। অভিমানে আর ফেরা হয়নি প্রকাশকের কাছে। এরপর থেকে তিনি নিজেই নিজের বই প্রকাশ করেন। মেলায় ঘুরে ঘুরে ফেরি করেন নান্দনিক সেসব বইগুলো।

লুৎফে আরা বেগম। তিনি বইয়ের ফেরিওয়ালা। মেলায় নিজে নিজেই ঘুরে জনে জনে ফেরি করেন নিজের লেখা বই। এবার মেলায় এসেছে তার মুক্তিযুদ্ধ বিষয়ক উপন্যাস। এর আগেও তিনি প্রকাশ করেছেন একাধিক বই। এর মধ্যে কিশোরী বধূ, অব্যক্ত বেদনা, বসন্ত বিদায় উল্লেখযোগ্য।

কথা হলে বাংলানিউজকে তিনি জানান, দীর্ঘ পাঁচ বছর ধরে তিনি বইমেলায় বই বিক্রি করছেন। তবে শুধু অমর একুশে গ্রন্থমেলাতেই বই বিক্রি করেন তিনি। বর্তমানে বসবাস করেন রাজধানীর মোহাম্মদপুরে।

তিনি বলেন, প্রতিবারই মেলায় এভাবে ঘুরে ঘুরে বই বিক্রি করি। বিক্রিও হয় ভালো। পাঠক বইগুলো দেখে ভালো লাগলে কিনে নেন। আবার কেউ ফিরিয়ে দেন। তবে অধিকাংশ সময়ই ফিরিয়ে দেওয়ার সংখ্যা খুব কম।

লুৎফে আরা'র কাছ থেকে বই কিনলেন ব্যবসায়ী আরিফুর রহমান। কথা হলে তিনি বলেন, এভাবে বই বিক্রি করাটা একটু অন্যরকম। মেলায় ঘুরতে ঘুরেত কেউ এসে বই নেবেন কিনা জিজ্ঞেস করলে আলাদা একটা অনুভূতি জন্মে। দেখলাম, বইটাও বেশ।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৮
এইচএমএস/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2018-02-11 09:18:46