ঢাকা, শনিবার, ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

বইমেলা

কর্মদিবসেও পূর্ণ ভিড়, চাহিদা বেশি উপন্যাসে

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৮
কর্মদিবসেও পূর্ণ ভিড়, চাহিদা বেশি উপন্যাসে বইমেলায় দর্শনার্থীদের ভিড়/ছবি: বাদল

অমর একুশে গ্রন্থমেলা থেকে: প্রতিদিনের মতো আজও বাংলা একাডেমির অমর একুশে গ্রন্থমেলার স্টলে স্টলে লক্ষ্য করা গেছে গ্রন্থপ্রেমীদের ভিড়। মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায় বিকেল থেকেই অন্য প্রকাশ, সময় প্রকাশন, অনন্যা, জাগৃতিসহ বিভিন্ন প্রকাশনীর স্টলগুলোতে পাঠকদের উপস্থিতি ছিল বেশ চোখে পড়ার মতো। মাঘের পড়ন্ত বিকেলে বাসন্তী হাওয়াকে সঙ্গী করে এসময় বইও কিনেছেন অনেকে।

রোববার (১১ ফেব্রুয়ারি) পূর্ণ কর্মদিবসেও অমর একুশে গ্রন্থমেলা প্রাঙ্গণে যেমন ছিল বইপ্রেমীদের বিপুল আনাগোনা, ঠিক তেমনি মেলায় দেখা মিলেছে বিভিন্ন লেখকদেরও। মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, বিকেল তিনটায় বইমেলায় ঢুকতে বেশ লম্বা লাইনে দাঁড়াতে হয়েছে অনেককে।

কেউবা পরিবারের সবাইকে নিয়ে, কেউবা বন্ধুদের সঙ্গে ঘোরাঘুরি পাশাপাশি আনন্দ আড্ডা আর বই কিনে সময় কাটাচ্ছেন।

প্রকাশকদের সঙ্গে কথা বলে জানা গেছে, মেলায় অন্য সময়ের তুলনায় বর্তমানে বেচাকেনা বেশ ভালো। তবে সবকিছুর মধ্যে কথা সাহিত্যের বইগুলো বেশি চলছে। বিশেষ করে নতুন লেখকদের সঙ্গে পাল্লা দিয়ে চলছে পুরনো লেখকদের উপন্যাস আর গল্প।

পাঠক হাদিয়া মুবাশশারা'কেও দেখলাম তেমনই। মেলা ঘুরে চারটি বইয়ের মধ্যে কিনলেন ২টি উপন্যাস, ১টি গল্পগ্রন্থ আর ১টি মুক্তিযুদ্ধভিত্তিক বই। কথা হলে বাংলানিউজকে তিনি জানান, কথা সাহিত্য পড়ে আলাদা একটা মজা পাওয়া যায়। সময়কে এখানে বিস্তারিত বর্ণনা করা হয়। ফলে খুব সহজেই বিষয়টা বোঝা যায়। অন্যদিকে কবিতায় কিছু জটিলতা থাকে, বুঝতে বেশ সময় লাগে। তবে কবিতাও ভালো লাগে, পছন্দের তালিকায় কিছু বই আছে, কিনে নিবো।

এ ব্যাপারে সময় প্রকাশনীর বিক্রেতা তমাল আহমেদ জানান, বিভিন্ন লেখকদের উপন্যাস, ছোটগল্প, প্রবন্ধ ও মুক্তিযুদ্ধভিত্তিক বইগুলো পাঠকেরা বেশি কিনছেন। তবে কবিতার পাঠক খুবই কম।

সব ধরনের বই পেতে পারেন অনলাইনেও, ভিজিট করুন https://www.rokomari.com/book

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৮
এইচএমএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa