ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

জাদুঘরে ডালিয়া আহমেদের একক আবৃত্তি শনিবার

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৭
জাদুঘরে ডালিয়া আহমেদের একক আবৃত্তি শনিবার আবৃত্তিশিল্পী ডালিয়া আহমেদ

ঢাকা: ইন্ধিরা গান্ধী কালচারাল সেন্টারের আয়োজনে রাজধানীর জাতীয় জাদুঘরে অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের খ্যাতনামা আবৃত্তিশিল্পী ডালিয়া আহমেদের একক কবিতা আবৃত্তি। 

অনুষ্ঠানটি হবে শাহবাগে জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল অডিটোরিয়ামে। শুরু হবে শনিবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায়।

অনুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত।

ময়মনসিংহে মুক্তিযোদ্ধা পরিবারে ডালিয়া আহমেদের জন্ম ১৯৬১ সালে। ভারতেশ্বরী হোমসে কঠোর নিয়ম-শৃঙ্খলার মধ্যে বেড়ে ওঠেন এই মেধাবী ছাত্রী। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে স্নাতক সম্পন্ন করেন তিনি। ভাষা, ধ্বনি ও উচ্চারণে তার বিশেষ ভালোলাগা রয়েছে।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, স্বাধীনতা দিবস ও বিজয় দিবসের বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিয়েছেন ডালিয়া আহমেদ। এছাড়া অনেক নৃত্যনাট্য, প্রামাণ্যচিত্র ও ধারাভাষ্যে কণ্ঠ দিয়েছেন তিনি। দেশের বিভিন্ন জেলার পাশাপাশি যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক, যুক্তরাজ্যের লন্ডন ও ফ্রান্সের প্যারিসে কবিতা ও নৃত্যনাট্যে আবৃত্তি করেছেন ডালিয়া।

রাজধানীর আগারগাঁওতে অবস্থিত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ২০১৫ সালের ৭ জুন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বক্তৃতা অনুষ্ঠানেও উপস্থাপনা করেন ডালিয়া আহমেদ। আবৃত্তিতে ২০১০ সালে বাংলাদেশ মহিলা পরিষদ পুরস্কার পান তিনি।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৭
এনএইচটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad